কক্সবাজারের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশের দক্ষিণ-পূর্ব উপকূলের কক্সবাজারের সাথে প্রথম রেল সংযোগ, দোহাজারী-কক্সবাজার রেললাইন উদ্বোধনের জন্য কক্সবাজারের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

১০০ কিলোমিটার দীর্ঘ এ রেলসংযোগ উক্ত অঞ্চলের বাণিজ্য ও যোগাযোগের ক্ষেত্রে এক নতুন যুগের সূচনা করবে বলে আশা করা হচ্ছে।

- Advertisement -google news follower

কক্সবাজারের ঝিলংজা ইউনিয়নের হাজীপাড়ায় আইকনিক ঝিনুক আকৃতির রেলওয়ে স্টেশনটি উদ্বোধনের মাধ্যমে প্রথমবারের মতো উপকূলীয় শহর কক্সবাজারের সঙ্গে অনুষ্ঠানিকভাবে সরাসরি রেল যোগাযোগ স্থাপন করা হবে।

এ অঞ্চলে আরও উন্নত এবং বিনিয়োগের জন্য আকর্ষণীয় করে তুলতে সরকার এই রেললাইন স্থাপনের পরিকল্পনা নেয়। স্টেকহোল্ডাররা বলছেন, নতুন রেললাইনের মাধ্যমের পর্যটক ও ব্যবসায়ীরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে সহজে ও সাশ্রয়ী উপায়ে কক্সবাজারের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবেন।

- Advertisement -islamibank

এই রেললাইন উদ্বোধন ছাড়াও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা শনিবার মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের ১৪.৩ কিলোমিটার চ্যানেলসহ ১৫টি প্রকল্পের উদ্বোধন এবং চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জেলা প্রশাসকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এদিন প্রধানমন্ত্রী রেলওয়েসহ ১৫টি প্রকল্পের উদ্বোধন এবং প্রায় ৮৮ হাজার কোটি টাকার চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

দুপুর আড়াইটায় মহেশখালীর মাতারবাড়িতে এক সমাবেশে তার বক্তব্য দেওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে কক্সবাজার শহরের প্রধান পয়েন্টগুলোতে ও রাস্তার দুই পাশে লাগানো হয়েছে ব্যানার, ফেস্টুন এবং বিলবোর্ড।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM