অক্টোবরে সড়ক দুর্ঘটনায় দুই সাংবাদিকসহ ৪৩৭ জন নিহত

সারাদেশে গেল অক্টোবর মাসে ৪২৯টি সড়ক দুর্ঘটনায় দুই সাংবাদিক ও ২ পুলিশ সদস্যসহ ৪৩৭ জন নিহত হয়েছেন। আর এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ৬৮১ জন। এরমধ্যে সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে মোটরসাইকেল দুর্ঘটনায়।

- Advertisement -

শুক্রবার (১০ নভেম্বর) বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির দুর্ঘটনা পর্যবেক্ষণ সেলের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

- Advertisement -google news follower

প্রতিবেদনে বলা হয়, অক্টোবরে সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৩৭ জনের মধ্যে পুলিশ ও সাংবাদিক ছাড়াও একজন ফায়ার সার্ভিস সদস্য, ২ জন চিকিৎসক, একজন আইনজীবী, একজন প্রকৌশলী, ৯৮ জন বিভিন্ন পরিবহনের চালক, ৩৬ জন পথচারী, ৪৭ জন নারী, ২৬ জন শিশু, ১৯ জন শিক্ষার্থী, ১১ জন পরিবহন শ্রমিক, ৩ জন শিক্ষক ও ১০ জন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী রয়েছেন।

এ ছাড়া অক্টোবরে ১৩১টি মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে। যা মোট দুর্ঘটনার ৩০ দশমিক ৫৩ শতাংশ। এসব দুর্ঘটনায় ১৪৪ জন নিহত ও ৭৬ জন আহত হয়েছেন।

- Advertisement -islamibank

এ ছাড়া অক্টোবরে সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে ঢাকা বিভাগে। বিভাগটিতে ১৩৪টি সড়ক দুর্ঘটনায় ১৪১ জন নিহত ও ১৩২ জন আহত হয়েছেন। আর সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে বরিশাল বিভাগে। বিভাগটিতে ২৪টি সড়ক দুর্ঘটনায় ২১ জন নিহত ও ৮৪ জন আহত হয়েছেন।

পাশাপাশি অক্টোবরে রেলপথে ২৯টি দুর্ঘটনায় ৫৩ জন নিহত ও ১৫৫ জন আহত হয়েছেন। পাশাপাশি নৌপথে ৬টি দুর্ঘটনায় ১২ জন নিহত ও দুজন আহত এবং দুইজন নিখোঁজ হয়েছেন। সব মিলিয়ে অক্টোবরে সড়ক, রেল ও নৌপথে মোট ৪৬৪টি দুর্ঘটনায় ৫০২ জন নিহত এবং ৮৩৮ জন আহত হয়েছেন।

দেশের জাতীয়, আঞ্চলিক ও অনলাইন সংবাদপত্রে প্রকাশিত সড়ক, রেল ও নৌপথের দুর্ঘটনার সংবাদ পর্যবেক্ষণ করে প্রতিবেদন তৈরি করেছে যাত্রী কল্যাণ সমিতি।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM