বায়েজিদে রপ্তানিযোগ্য বিপুল গামের্ন্টস পণ্য উদ্ধার,আটক ৪

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানা এলাকায় অভিযান পরিচালনা করে রপ্তানিযোগ্য বিপুল পরিমান গামের্ন্টস পণ্য উদ্ধার করা হয়েছে। একইসাথে চোরচক্রের চার সদস্যকে আটক করেছে র‍্যাব।

- Advertisement -

আজ বুধবার (৮ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো র‍্যাবের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল মঙ্গলবার (৭ নভেম্বর) এসব চোরাই পণ্যসহ তাদেরকে আটক করা হয়।

- Advertisement -google news follower

র‍্যাব জানায়, গত ৩ নভেম্বর গাজীপুরের অনন্ত ক্যাজুয়াল ওয়্যার লিমিটেডের তৈরিকৃত ডেনিম জিন্স প্যান্ট বিদেশে রপ্তানির উদ্দেশ্যে গাজীপুর থেকে চট্টগ্রামের সীতাকুন্ডের কেডিএস ডিপোতে পাঠায়।

কেডিএস ডিপোতে কাভার্ড ভ্যান পার্কিং করে কাভার্ড ভ্যানের চালক মো. মিজানুর রহমান মালামালের চালান কপি সিএন্ডএফ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে গাড়িতে ফিরে আসে।

- Advertisement -islamibank

ওই রাতেই সিএন্ডএফ কর্তৃপক্ষ কাভার্ড ভ্যান কেডিএস ডিপোতে প্রবেশ করানোর জন্য চালক মিজানুর রহমানকে ফোন করলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পায়।

পরবর্তীতে সিএন্ডএফ কর্তৃপক্ষ কেডিএস ডিপোতে খোঁজাখুঁজি করে মালামালসহ কাভার্ড ভ্যানের সন্ধান না পেয়ে বিষয়টি অনন্ত ক্যাজুয়াল ওয়্যার লিমিটেড কোম্পানির পরিবহন কর্মকর্তাকে জানান।

পরে কোম্পানির পরিবহন কর্মকর্তা মো. আশরাফুল আলম খান এবং সিএন্ডএফ কর্তৃপক্ষ নিশ্চিত হয় চালক তার সহযোগীদের নিয়ে ৮,৯৯৯ পিস রপ্তানিযোগ্য জিন্স প্যান্ট নিয়ে কৌশলে পালিয়ে যায়।

এই ঘটনায় অনন্ত ক্যাজুয়াল ওয়্যার লিমিটেড এর পক্ষ থেকে র‍্যাব-৭ বরাবর অভিযোগ জানালে চুরি যাওয়া রপ্তানিযোগ্য গামেন্টস পণ্য উদ্ধারের লক্ষ্যে র‍্যাব গোয়েন্দা নজরদারি ও ছায়াতদন্ত শুরু করে।

তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী থানাধীন রুবি গেইট এলাকা থেকে কাভার্ড ভ্যানের চালক মিজানুর রহমানসহ চারজনকে আটক করে র‍্যাব।

এসময় চুরি করা জিন্সের চালান থেকেও ৪ হাজার ৩শ পিস রপ্তানিযোগ্য জিন্স প্যান্ট উদ্ধারসহ ২টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়। উদ্ধার জিন্স প্যান্টের আনুমানিক মূল্য ৩৫ লাখ টাকা বলে জানিয়েছে র‍্যাব।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM