টোল প্রদান করে দেশের প্রথম সুড়ঙ্গপথ পাড়ি দিলেন প্রধানমন্ত্রী

আজ বাংলাদেশের এক গৌরবোজ্জ্বল ও স্মরণীয় দিন। নদীর তলদেশে টানেল যুগে প্রবেশ করল বাংলাদেশ। উন্মোচন হলো যোগাযোগ ব্যবস্থায় একটি নতুন দ্বার।

- Advertisement -

আজ শনিবার (২৮ অক্টোবর) সকাল ১১টা ৪০ মিনিটে পতেঙ্গায় কর্ণফুলী নদীর পশ্চিম তীরে একটি ফলক উন্মোচনের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -google news follower

পরে স্বপ্নের সে সুড়ঙ্গপথে প্রথম টোল প্রধান করে টানেল পার হয়ে বেলা ১২টায় আনোয়ারায় নদীর দক্ষিণ তীরে আরেকটি ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর তিনি আনোয়ারার কেইপিজেড মাঠের জনসভাস্থলে পৌছে প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

- Advertisement -islamibank

পরে স্বপ্নের সে সুড়ঙ্গপথে প্রথম টোল প্রধান করে মাত্র তিন মিনিটে টানেল পার হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টোল কালেকশন করেন ঝুমুর আক্তার। পরে বেলা ১২টায় আনোয়ারায় নদীর দক্ষিণ তীরে আরেকটি ফলক উন্মোচন করেন সরকার প্রধান।

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে আরও এক ধাপ এগিয়ে দেশ আজ নতুন গৌরবময় এক অধ্যায়ে পা রাখছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রীর কাছ থেকে টোল আদায়কারী ঝুমুর আক্তার।

তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী টানেলের প্রথম টোল প্রদানকারী ব্যক্তি। তার কাছ থেকে টোল নিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।

পরে আনোয়ারায় কোরিয়ান ইপিজেড (কেইপিজেড) মাঠে এক জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM