খাজা টাওয়ারে আগুন: দুই নারীসহ ৩ জনের মৃত্যু

রাজধানীর মহাখালী খাজা টাওয়ারের ১৩তলায় অগ্নিকাণ্ডের ঘটনায় ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে ২ জন নারী ও একজন পুরুষ।

- Advertisement -

যদিও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে মৃত্যুর বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তারা বলছেন, মোট ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৩ জন নারী।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার বিকেল ৫টায় লাগা আগুন ফায়ার সার্ভিসের ১২ ইউনিট কাজ করে গভীর রাতে নেভাতে সক্ষম হয়। আগুনের তাপ কমে আসার পর ভেতরে প্রবেশ করেন উদ্ধারকর্মীরা।

বের করে আনেন একটি অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মী আকলিমার মরদেহ। এর আগে মারা যান আরও দু’জন। এদের মধ্যে এক নারী দড়ি দিয়ে নামতে গিয়ে নিচে পড়ে যান। হাসপাতালে নিলে তিনি মারা যান। আরেকজনের মরদেহ নেয়া হয় ঢাকা মেডিকেলে।

- Advertisement -islamibank

যদিও ফায়ার সার্ভিসের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি কিছু।নিহতের স্বজনদের অভিযোগ, উদ্ধার কাজে ধীরগতির কারণে মৃত্যুর মতো ঘটনা ঘটেছে।

আহত কয়েকজন চিকিৎসা নিচ্ছেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে।

এর আগে ফায়ার সার্ভিসের মহাপরিচালক জানান, ভবনটিতে দাহ্য পদার্থ বেশি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। উদ্ধার কাজে বেগ পেতে হয়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত; যা ছড়িয়ে পড়ে ১৪ তলা ভবনটির বিভিন্ন ফ্লোরে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM