সাতকানিয়ায় ফসলি জমির মাটি কাটার দায়ে দুজনকে কারাদণ্ড

চট্টগ্রামের সাতকানিয়ায় মধ্যরাতে ফসলি জমির মাটি কাটার খবরে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে।

- Advertisement -

অভিযানে মো. নাইম উদ্দিন (২০) ও মো. ফয়েজ (২০) নামে দুজনকে হাতেনাতে আটকের পর দু’জনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

- Advertisement -google news follower

গতকাল বুধবার (১৮ অক্টোবর) উপজেলার সদর ইউনিয়নের সিকদারপাড়া এলাকায় কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় আটক হয় এ দুই যুবক।

আটকৃতদের মধ্যে নাইম উদ্দিন লোহাগাড়া উপজেলার হাসান আলীর ছেলে এবং ফয়েজ মোহাম্মদ সৈয়দ আলমের ছেলে। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

- Advertisement -islamibank

তিনি জানান, গভীর রাতে স্কেভেটর দিয়ে ফসলি জমির টপসয়েল কেটে বিক্রি করার খবর পেয়ে তাৎক্ষনিক টিম নিয়ে অভিযান পরিচালনা করি।

এসময় দুজনকে হাতেনাতে আটক করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করি। জনস্বার্থে বালু ও মাটি দস্যুদের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে আইনানুগ সহযোগিতা প্রদান করেন সাতকানিয়া থানার উপ-পরিদর্শক আবু বক্কর সহ পুলিশ সদস্যবৃন্দ এবং উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।

জেএন/আর এস

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM