পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যু: ওসি তদন্তের বদলি

চট্টগ্রামে পুলিশ ‘হেফাজতে’ দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় মামলা দায়েরের একদিন পর চান্দগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিবুর রহমানকে বদলি করা হয়েছে।

- Advertisement -

সোমবার (১৬ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এই বদলি করা হয়।

- Advertisement -google news follower

অফিস আদেশে জানানো হয়, চান্দগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিবুর রহমানকে উপপুলিশ কমিশনার (পশ্চিম) কার্যালয়ে পুলিশ পরিদর্শক (অপরাধ) হিসেবে বদলি করা হয়।

এ ছাড়া তার স্থানে স্থলাভিষিক্ত করা হয় মো. ছাবেদ আলীকে। মঙ্গলবার তিনি দায়িত্ব নিয়েছেন। ওসি ছুটিতে থাকায় সেই দায়িত্বও পালন করছেন তিনি। এর আগে উপপুলিশ কমিশনার (পশ্চিম) কার্যালয়ে পুলিশ পরিদর্শক (অপরাধ) হিসেবে কর্মরত ছিলেন মো. ছাবেদ আলী।

- Advertisement -islamibank

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকালে ওসি তদন্তের বদলির বিষয়টি নিশ্চিত করলেও বদলির সাথে মামলার কোনো সম্পর্ক নেই জানালেন নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান। তিনি বলেন, নিয়মিত বদলির অংশ হিসেবে পরিদর্শককে (তদন্ত) বদলি করা হয়েছে।

এর আগে গতকাল সোমবার (১৬ অক্টোবর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালতে চান্দগাঁও থানার ওসি, তিন পুলিশ কর্মকর্তাসহ ৯ জনকে আসামি করে মামলাটি করেছেন ভুক্তভোগীর স্ত্রী ফৌজিয়া আনোয়ার।

আদালত মাম‌লা‌টি এজাহার হিসেবে গণ্য করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছেন।

মামলার আসামিরা হলেন, চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) মনিবুর রহমান, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. ইউসুফ ও সোহেল রানা।

এছাড়া বাকি পাঁচ আসামিরা হলেন, এস এম আসাদুজ্জামান, জসিম উদ্দিন, মো. লিটন, রণি আক্তার তানিয়া এবং কলি আক্তার।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর রাতে নগরের চান্দগাঁও থানার এক কিলোমিটার এলাকার বাসা থেকে দুদকের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহকে (৬৪) গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর পুলিশ হেফাজতে ‘অসুস্থ হয়ে’ দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কর্মকর্তার মৃত্যু হয়।

পুলিশের ভাষ্য অনুযায়ী, হুমকি-ধমকি ও মানহানির অভিযোগে আদালতে দায়ের হওয়া একটি মামলায় পরোয়ানামূলে শহীদুল্লাকে গ্রেফতার করে থানায় নিয়েছিল পুলিশ। তাকে চান্দগাঁও থানার অফিসার ইনচার্জের (ওসি) কক্ষে বসানোর পর তিনি অসুস্থবোধ করতে থাকেন।

হৃদরোগে আক্রান্ত শহীদুল্লাহ’র মুখে এ সময় ইনহেলার স্প্রে করেন তার সঙ্গে যাওয়া ছোট ভাই। তবে অবস্থার দ্রুত অবনতি হতে শুরু করলে ছোট ভাইয়ের চাহিদা অনুযায়ী পুলিশ শহীদুল্লাহকে বেসরকারি পার্কভিউ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শহিদুল্লাহর হার্টে বাইপাস করা, ডায়াবেটিস ও শ্বাসকষ্ট ছিল।

জেএন/আর এস

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM