বাবুল আক্তারের জামিন আবেদন খারিজ

স্ত্রী মাহমুদা খানম (মিতু) হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

- Advertisement -

মঙ্গলবার (১৭ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি এসএম কুদ্দুজ্জামান ও বিচারপতি শাহেদ নুর উদ্দীনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

- Advertisement -google news follower

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী। তার সঙ্গে ছিলেন আইনজীবী শিশির মনির। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

আইনজীবী শিশির মনির সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে জানান, মামলাটিতে জামিন চেয়ে আবেদন করেন বাবুল আক্তার। সেই আবেদনের শুনানি নিয়ে আদালত আবেদনটি খারিজ করে দেয়।

- Advertisement -islamibank

শুনানিতে আইনজীবী মুনসুরুল হক বলেন, ‘বাবুল আক্তার দুই বছরের বেশি সময় ধরে কারাগারে রয়েছেন। এই মামলায় ৯৭ জন সাক্ষী। আদালত বলেন, আমরা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিচ্ছি। মনসুরুল হক বলেন, ৬ মাস কেন ৬ বছরেও নিষ্পত্তি হবে না। আপনি লিখে দেন নিষ্পত্তি না হলে জামিন বিবেচনা করতে।

আদালত বলেন, কতদিন কাস্টডি? মনসুরুল হক বলেন, দুই বছরের বেশি সময় ধরে।’

পরে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল বলেন, ‘৬ মাসে হবে না। এক বছর করে দেন। আদালত বলেন, ৬ মাসের মধ্যে অনেক বড় বড় মামলা নিষ্পত্তি করেছি। একপর্যায়ে আদালত আদেশ লিখতে শুরু করলে মনসুরুল হক বলেন, নট প্রেস করে দেন।’ পরে আদালত আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

মাহমুদা খানম (মিতু) হত্যা মামলায় গত ২৩ মার্চ সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত এ আদেশ দেন।

২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে চট্টগ্রাম নগরের জিইসি এলাকায় বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানমকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। পরদিন (৬ জুন) বাবুল প্রথমে বাদী হয়ে নগরের পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM