এ সপ্তাহেই ভারতীয় ডিম মিলবে বাজারে,জানালেন বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন ভারত থেকে আমদানি করা প্রথম চালানে প্রায় তিন কোটি পিস ডিম চলতি সপ্তাহের মধ্যেই দেশে আসবে।

- Advertisement -

মন্ত্রী বলেন, আমদানি প্রক্রিয়ায় কিছু জটিলতার কারণে ডিম আনতে দেরি হয়েছে। ১৫ প্রতিষ্ঠানের মধ্যে এখন পর্যন্ত ৭টি ঋণপত্র খুলেছে। প্রথম চালান দেশে আসলেই বাজারে মিলবে এ ডিম।

- Advertisement -google news follower

আজ রবিবার (১৫ অক্টোবর) রাজধানীর ধানমন্ডি এলাকার ১৫ নম্বর ওয়ার্ডে অক্টোবর মাসের টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধনের পর এ তথ্য জানান বাণিজ্যমন্ত্রী।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, উৎপাদন ও পরিবহন খরচ বৃদ্ধির কারণে আলু ও ডিমের নির্ধারিত দাম কার্যকর করা যাচ্ছে না। তবে বাজারে নির্ধারিত দরে মিলছে সয়াবিন তেল।

- Advertisement -islamibank

টিপু মুনশি আরও বলেন, ভারতীয় পেঁয়াজের ওপর ৪০ শতাংশ শুল্ক বৃদ্ধির কারণে পেঁয়াজের দরও কার্যকর হচ্ছে না।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত আলু আমদানির অনুমতি দেয়া হয়নি। প্রয়োজনে কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে আলুও আমদানি করা হবে।

উল্লেখ্য, টিসিবির মাধ্যমে চাল, চিনি, পেঁয়াজ, তেল ও মশুর ডাল বিক্রি হয় প্রতি প্যাকেজ ৬১০ টাকায়। মশুর ডাল ৬০ টাকা, সয়াবিন তেল ১০০ টাকা, চাল ৩০ টাকা, চিনি ৭০ টাকা ও পেঁয়াজ ৩৫ টাকা।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM