বাংলাদেশের অবনতিতে জিম্বাবুয়ের উন্নতি

দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ ও জিম্বাবুয়ে কোন দলই জেতেনি। প্রথম টেস্ট জিতে জিম্বাবুয়ে। কিন্তু শেষ ম্যাচ দাপটের সঙ্গে জিতে সিরিজ ড্র করে স্বাগতিক বাংলাদেশ। তাতে অবশ্য র‍্যাংকিংয়ে রেটিং পয়েন্ট খোয়ানো এড়াতে পারেনি টাইগাররা। অন্যদিকে সিরিজ ড্র করেও মূল্যবান রেটিং পয়েন্ট বাড়িয়ে নিয়েছে জিম্বাবুয়ে।

- Advertisement -

আইসিসির হালনাগাদকৃত টেস্ট দলের র‍্যাংকিংয়ে যথারীতি  শীর্ষে আছে ভারতের নাম। ১১৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ভিরাট কোহলির নেতৃত্বাধীন দল। ২ এ আছে দক্ষিণ আফ্রিকা। ১ রেটিং পয়েন্ট ব্যবধানে তিনে থাকা ইংল্যান্ড দুইয়ে আসবে পরবর্তী হালনাগাদে। ৪ ও ৫ এ থাকা নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট সমান (১০২)।

- Advertisement -google news follower

সদ্য শেষ হওয়া সিরিজের আগে নয় নম্বরেই ছিল বাংলাদেশ, এখনো নয়েই আছে বাংলাদেশ। তবে রেটিং পয়েন্ট ৬৭ থেকে ৬ কমে হয়েছে ৬১। পক্ষান্তরে ১০ নম্বরে থাকা জিম্বাবুয়ের রেটিং পয়েন্ট ছিল মাত্র ২, সেটা বেড়ে এখন হয়েছে ১৩।

এক নজরে আইসিসি প্রকাশিত সর্বশেষ টেস্ট র‍্যাংকিং তালিকা-

- Advertisement -islamibank

১. ভারত- রেটিং পয়েন্টঃ ১১৬

২. দক্ষিণ আফ্রিকা- রেটিং পয়েন্টঃ ১০৬

৩. ইংল্যান্ড- রেটিং পয়েন্টঃ ১০৫

৪. নিউজিল্যান্ড- রেটিং পয়েন্টঃ ১০২

৫. অস্ট্রেলিয়া- রেটিং পয়েন্টঃ ১০২

৬. শ্রীলঙ্কা- রেটিং পয়েন্টঃ ৯৭

৭. পাকিস্তান- রেটিং পয়েন্টঃ ৯৫

৮. উইন্ডিজ- রেটিং পয়েন্টঃ ৭৬

৯. বাংলাদেশ- রেটিং পয়েন্টঃ ৬১ (-৬)

১০. জিম্বাবুয়ে- রেটিং পয়েন্টঃ ১৩ (+১১)

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM