২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে দুদক কর্মকর্তা আটক

চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানা পুলিশ ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক কর্মকর্তাকে আটক করেছে।

- Advertisement -

শনিবার সন্ধ্যায় তাকে আটক করা হয়। এরপর দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ শেষে রাতে মামলা দায়েরের সিদ্ধান্ত নেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

- Advertisement -google news follower

অভিযুক্ত দুদক কর্মকর্তার নাম মো. কামরুল হুদা। তিনি দুদক কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী উপ-পরিদর্শক হিসেবে কর্মরত রয়েছেন। তার গ্রামের বাড়ি কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায়।

শনিবার রাত ১১টার দিকে নগর পুলিশের উত্তর জোনের উপ-কমিশনার (ডিসি) মোখলেছুর রহমান বলেন, ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে দুদকের এক কর্মকর্তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে।

- Advertisement -islamibank

এর আগে ২০১৩ সালে অভিযুক্ত কামরুল এক কনস্টেবলকে সঙ্গে নিয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণপিটুনির শিকার হয়েছিলেন। যদিও ওইসময় দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে কামরুলের বিরুদ্ধে কোনো মামলা হয়নি। এ ছাড়া তার বিরুদ্ধে দুদক বিভাগীয় কোনো তদন্ত কিংবা ব্যবস্থা নেয়নি।

নির্ভরযোগ্য সূত্র জানায়, শনিবার এক স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ২০ লাখ টাকা চাঁদা আদায় করতে অভিযুক্ত কামরুল পাঁচলাইশ থানার পাশে একটি রেস্টুরেন্টে বসেন। সেখান থেকে তাকে আটক করা হয়। এরপর তাকে থানায় আনা হলে দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-পরিচালক নাজমুচ্ছায়াদাত এবং সহকারী পরিচালক এমরান হোসেন থানায় গিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। একপর্যায়ে পুলিশ মামলা রুজুর সিদ্ধান্ত নেয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM