নিউজিল্যান্ড সিরিজের নেতৃত্বে লিটন, ফিরলেন তামিম-মাহমুদউল্লাহ-সৌম্য-সোহান

নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

- Advertisement -

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য শনিবার সন্ধ্যায় দল ঘোষণা করে বিসিবি। এই সিরিজে ছুটিতে থাকবেন অধিনায়ক সাকিব আল হাসান। যে কারণে নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন তারকা ওপেনার লিটন কুমার দাস।

- Advertisement -google news follower

নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের দলে ফেরানো হয়েছে সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদকে। দলে ফিরেছেন তামিম ইকবাল, সৌম্য সরকার ও কাজী নুরুল হাসান সোহান।

এশিয়া কাপের দলে ওনেপার নাইম শেখ, আফিফ হোসেন ও শামীম হোসেনের জায়গা হয়নি নিউজিল্যান্ড সিরিজের দলে।

- Advertisement -islamibank

সামনে বিশ্বকাপ থাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ এবং তিন পেসার তাসকিন আহমেদ–হাসান মাহমুদ আর শরীফুল ইসলামকে।

তিন ম্যাচ সিরিজের খেলাগুলো হবে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

প্রথম দুই ওয়ানডেতে বাংলাদেশ দল: লিটন কুমার দাস (অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, এনমুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

নিউজিল্যান্ড দল: লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, চ্যাড বোয়েস, ডেন ক্লিভার, ডিন ফক্সক্রফট, কাইল জেমিসন, কোল ম্যাককনচি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM