আমি অধূমপায়ী, তামাকমুক্ত নগর গড়তে সর্বাত্মক সহযোগিতা: নগরপিতা

নগরপিতা আ জ ম নাছির উদ্দিন বলেছেন, আমি নিজে একজন অধূমপায়ী মানুষ। তাই ধূমপান ও তামাকমুক্ত নগর গড়তে আমার ব্যক্তিগত ও চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে যত ধরনের সহযোগিতা প্রয়োজন তা করা হবে।

- Advertisement -

সোমবার (১৯ নভেম্বর) বিকেলে বিটার আয়োজনে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

নগরকে তামাকমুক্ত করতে সমন্বিত উদ্যোগ প্রয়োজন উল্লেখ করে মেয়র বলেন, জনগণকে তামাকের ক্ষতিকর দিক সম্পর্কে সচেতন করে তুলতে পারলে এর ব্যবহার দ্রুত কমে আসবে।

স্কুলপর্যায়ে ধূমপান-তামাকের অপকারিতা সম্পর্কে বিশেষ করে অষ্টম শ্রেণির পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তের বিষয়টি দাবি হিসেবে তোলার পরামর্শ দেন মেয়র।

- Advertisement -islamibank

ইলমার প্রধান নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা পারুর সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী ও চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা।

স্বাগত বক্তব্য রাখেন সিটিএফকে বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর শরিফুল আলম। বক্তব্য রাখেন কনজ্যুমারস্  এসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব-এর প্রেসিডেন্ট নাজের হোসেন।

অনুষ্ঠানের শুরুতে ধূমপান ও তামাকের কুফলের সামগ্রিক দিক নিয়ে সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন প্রদীপ আচার্য্য।

জয়নিউজ /কাউছার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM