জয় দিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব মিশন শুরু আর্জেন্টিনার

দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে বুয়েনস এইরেসে বাংলাদেশ সময় শুক্রবার সকালে একুয়েডরকে হারায় আর্জেন্টিনা

- Advertisement -

লিওনেল মেসির একমাত্র গোলে জয় দিয়েই শুরু করল তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের ৭৮ মিনিটে ফ্রি কিক থেকে গোলটি করেন মেসি। বিশ্বকাপ বাছাইয়ে টানা ২২ ম্যাচ অপরাজিত ইন্টার মায়ামির সুপারস্টার মেসির দল।

- Advertisement -google news follower

ম্যাচের ৭৭তম মিনিটে ময়জেস কাইসেদো ডি বক্সের ঠিক সামনে ফাউল করেছিলেন লাওতারো মার্তিনেজকে। প্রায় ২০ গজ দূর থেকে বাঁকানো ফ্রি কিকটি একেবার ডান দিকের পোস্ট ঘেঁষে নিখুঁতভাবে জালে জড়ায়। নিজের পজিশন ঠাই দাঁড়িয়ে চেয়ে চেয়ে দেখেছেন গোলরক্ষক গ্যালিন্দেজ। ঝাপ দেওয়ার চেষ্টাও করেননি তিনি।

বিশ্বকাপ বাছাইয়ে মেসির এটি ২৯তম গোল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সর্বোচ্চ গোলে তিনি ভাগ বসালেন উরুগুয়ইয়ান বন্ধু লুইস সুয়ারেজের রেকর্ডে।

- Advertisement -islamibank

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এ নিয়ে ১৪তমবার ম্যাচে প্রথম গোল করলেন মেসি। আর দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইপর্বে এরে আগে সবশেষ ফ্রি কিক গোলটি এসেছিল ১৬ বছর আগে। ২০০৭ সালে ভেনেজুয়েলার বিপক্ষে গোলটি করেছিলেন কলম্বিয়ার রুবেন দারিও বাস্তোস।

ম্যাচে বল দখলে আধিপত্য করে আর্জেন্টিনা। কিন্তু আক্রমণে সুবিধা করতে পারছিল না। আক্রমনের শেষভাগে গিয়ে সবকিছু ভজকট পাকিয়ে যাচ্ছিল।

ড্রয়ের দিকেই যাচ্ছিল ম্যাচটি। কিন্তু মেসি দলে থাকলে যে ম্যাচের ভাগ্য বদলে যাওয়া স্রেফ সময়ের ব্যাপার তা আরও একবার প্রমাণ করলেন। বিশ্বকাপের পর টানা পঞ্চম জয় তুলে নিলো বিশ্ব চ্যাম্পিয়নরা।

বুধবার লা পাজে নিজেদের দ্বিতীয় ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

একই দিন এই অঞ্চলের বাছাইপর্বে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করেছে প্যারাগুয়ে। ভেনেজুয়েলাকে ১-০ গোলে হারিয়েছে কলম্বিয়া।

এই মহাদেশ থেকে দশটি দল অংশ নিচ্ছে বাছাইপর্বে। প্রতিটি দল খেলবে ১৮টি করে ম্যাচ। শীর্ষ ৬টি দল সরাসরি জায়গা করে নেবে ২০২৬ বিশ্বকাপে। সপ্তম দলটিকে আন্তঃমহাদেশীয় প্লে অফ খেলতে হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM