হতদরিদ্রদের কোটি কোটি টাকা লুট

হতদরিদ্রদের লোভ দেখিয়ে অর্গানাইজেশন অব সোশ্যাল সার্ভিস অ্যান্ড এলিমিনেশন অব পোভার্টি (ওসেপ) নামে একটি এনজিও ৫০ হাজার গ্রাহকের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

- Advertisement -

রোববার (১৮ নভেম্বর) প্রেসক্লাবের সামনে দিনমজুর, শ্রমিক, গৃহকর্মী, গার্মেন্টস কর্মী, সিএনজি অটোরিকশা চালকসহ হতদরিদ্র মানুষগুলো মানববন্ধন করে। তাদের অনেকে ভিক্ষা করে মেয়ের বিয়ের জন্য জমানো টাকাও রেখেছে এই এনজিওতে।

- Advertisement -google news follower

মো. মুভান নামে প্রতারিত এক গ্রাহক জয়নিউজকে জানান, আমি একজন গার্মেন্টন্স কর্মী। এই এনজিওর নাম শোনার পর আমি এখানে আমানত হিসেবে ৫০ হাজার টাকা রাখি ২ বছরের জন্য। ২ বছর পর আমি টাকা উঠাতে গেলে তারা আমাকে বিভিন্ন লাভের কথা বলে। গত ২৬ অক্টোবর আমি টাকার জন্য গেলে অফিসে কাউকে পাইনি। লাকী ম্যডাম, ইন্দ্রানী ম্যাডাম, মিঠু ঘোষ, তপন নামের কাউকে আর খুঁজে পাইনি। আমাদেরকে সরকারি স্ট্যাম্প দিয়েছে তারা।

ওসেপ সংস্থাটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জসিম উদ্দিন। অল্প সময়ে বেশি লাভের লোভ দেখিয়ে রাতারাতি বিশাল অংকের আমানত সংগ্রহ করে বসেন তিনি। ২০১৫ সালে জসিম উদ্দিন মারা যাওয়ার পর এই প্রতিষ্ঠানের হাল ধরেন তার স্ত্রী।

জয়নিউজ/ হিমেল ধর/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM