গণ কবরস্থানের ৫টি নারী কঙ্কাল চুরি

ঢাকার আশুলিয়ায় দরগার পাড় এলাকার একটি গণ কবরস্থান থেকে ৫টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে চোরের দল। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে আশুলিয়া থানা পুলিশ।

- Advertisement -

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে বিষয়টি জানাজানি হলে দুপুরে আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেন কবরস্থানের সভাপতি মোখলেছুর রহমান।

- Advertisement -google news follower

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে আশুলিয়ার দরগার পাড় এলাকার গাজীর দরগাঁ সরকারি গণ কবরস্থানের মহিলা কবরস্থান থেকে ওই কঙ্কালগুলো চুরি হয়। চুরি হওয়া কঙ্কালগুলো সবই নারীর কঙ্কাল বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, ওই কবরস্থানে এক পাশে নারী আর এক পাশে পুরুষের মরদেহ কবরস্থ করা হয়। মাহমুদা খানম নামের এক নারীর মা মারা গেলে এই কবরস্থানেই তাকে কবরস্থ করা হয়। প্রায় দেড় বছর যাবৎ প্রতি শুক্রবারে মায়ের জন্য দোয়া করতে কবরস্থানে আসেন তিনি।

- Advertisement -islamibank

প্রতি শুক্রবারের ন্যায় আজও আসলে তিনি কবর থেকে কঙ্কাল চুরির বিষয়টি বুঝতে পারেন। পরে আশপাশে আরও ৪টি কবর খুড়ে কঙ্কাল চুরি করার বিষয়টি দেখতে পান। পরে ওই নারী স্থানীয়দের খবর দেন।

কবরস্থানের খাদেমের দায়িত্বে থাকা মনির হোসেন বলেন, খবর পেয়ে কবরস্থানে এসেছি। এখানে ৫ নারীর কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। প্রতিটি কবর এক থেকে দেড় বছরের পুরোনো। আমরা স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি।

কবরস্থানে সভাপতি মোখলেছুর রহমান বলেন, আমাদের এই কবরস্থানে যে ঘটনাটি ঘটেছে এটা খুবই ন্যাক্কারজনক ঘটনা।

এমনকি এ ঘটনায় এলাকাবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করছে। আমরা আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে গিয়েছি তারা সব ব্যবস্থা করবেন।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অপূর্ব জানান, কবরস্থানের সভাপতির অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM