শাহ আমানতে আধা কেজি স্বর্ণ মিলল দুবাইফেরত যাত্রীর ব্যাগে

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে বিশেষ কৌশলে লুকিয়ে আনা প্রায় আধা কেজি ওজনের স্বর্ণ জব্দ করা হয়েছে।

- Advertisement -

রোববার (২৭ আগস্ট) সকালে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা অভিযান পরিচালনা করে স্বর্ণ উদ্ধার করেন।

- Advertisement -google news follower

এ ঘটনায় দুবাইফেরত যাত্রী মোহাম্মদ রেজাউল করিমকে আটক করা হয়। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় ফৌজদারি মামলা দায়ের করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। রেজাউল করিমের বাড়ি কক্সবাজারের মহেশখালীতে। তার বাবার নাম আবুল হোসেন।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তারা জানান, অভিযুক্ত রেজাউল সকাল ৮টা ৫০ মিনিটে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের FZ-563 ফ্লাইটযোগে দুবাই থেকে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান। আগে থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিমানবন্দরে তার ব্যাগ তল্লাশি করা হয়। এসময় তার কাছ থেকে মোট ৫৩৫ গ্রাম ওজনের একটি সোনার বার, ৫টি সোনার চুড়ি, দুটি সোনার পিণ্ড ও ৫টি রিং সদৃশ সোনা উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া এসব সোনার আনুমানিক বাজারমূল্য ৪২ লাখ ৮৫ হাজার ৩৫০ টাকা।

- Advertisement -islamibank

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ বলেন, অভিযুক্ত যাত্রী সোনার পিণ্ড ও রিং সদৃশ সোনা ফ্রাইপেনের হাতলের ভেতরে এবং বডি স্প্রের মুখে বিশেষভাবে লুকিয়ে এনেছেন। তার বিরুদ্ধে মামলাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM