টেকনাফে বিজিবির অভিযানে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের হ্নীলা সীমান্তে অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

- Advertisement -

তবে এসময় পাচারকারী চক্রের কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে পাচারকারীকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে জানায় বিজিবি।

- Advertisement -google news follower

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদে জানা যায় টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িতপূর্ণ জালিয়াপাড়া এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে।

- Advertisement -islamibank

এমন সংবাদে হ্নীলা বিওপি’র একটি আভিযানিক দল বর্ণিত স্থানে গমন করে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল একজন ব্যক্তিকে প্লাস্টিকের বস্তা মাথায় নিয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে জালিয়াপাড়া বেড়িবাঁধের দিকে আসতে দেখে তাকে চ্যালেঞ্জ করে।

বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে উক্ত ব্যক্তি তার মাথায় থাকা বস্তাটি ফেলে দ্রুত নাফ নদীতে লাফিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি টহলদল উক্ত স্থানে তল্লাশি অভিযান পরিচালনা করে মাদক পাচারকারীর ফেলে যাওয়া বস্তার ভেতর থেকে ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

পরবর্তীতে বিজিবি টহলদল কর্তৃক উক্ত এলাকায় গভীর রাত পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন মাদক পাচারকারী বা তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, মালিকবিহীন ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM