সিআইডি মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সরকারের বিভিন্ন ইউনিটসহ সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

- Advertisement -

বুধবার সকালে রাজধানীর মালিবাগে সিআইডি সদরদপ্তর পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি। এ সময় সিআইডির গত এক বছরের অর্জন নিয়ে প্রকাশিত ‘স্মার্ট ইনভেস্টিগেশনে সিআইডি’ নামে একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন আইজিপি।

- Advertisement -google news follower

সিআইডি সূত্র জানায়, বুধবার সকাল ১০টার দিকে আইজিপি সেখানে গেলে তাকে স্বাগত জানান সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। পরে সিআইডি ভবনের ১৩ তলায় কনফারেন্স রুমে বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে তিনি মতবিনিময় করেন। সভায় সিআইডির বিভিন্ন শাখার ইউনিট প্রধানরা তাদের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তারা ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও চ্যালেঞ্জগুলো উপস্থাপন করেন। এ সময় আইজিপি তাৎক্ষণিকভাবে সব সমস্যার সমাধান দেন।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি সিআইডির সাইবার মনিটরিং সেল, মানব পাচার মনিটরিং সেল, প্রসিকিউশন সেলসহ নতুন নতুন উদ্যোগ গ্রহণ করায় সিআইডি প্রধানের ভূয়সী প্রশংসা করেন। গ্রুপভিত্তিক তদন্ত কার্যক্রম, কেস ম্যানেজমেন্ট সিস্টেম এবং ফরোয়ার্ড ডায়েরি মেনে চলার ওপর তিনি গুরুত্ব দেন। সেই সঙ্গে তিনি মাদক কারবারিদের বিরুদ্ধে শূন্য সহনশীলতা (জিরো টলারেন্স), অর্থনৈতিক অপরাধ প্রতিরোধ, মানব পাচার প্রতিরোধ, সাইবার অপরাধ দমন ও ক্রিমিনাল ইন্টেলিজেন্স সংগ্রহে সিআইডিকে আরও গতিশীল ভূমিকা পালনের নির্দেশ দেন।

- Advertisement -islamibank

সিআইডি প্রধান তার বক্তব্যে অপরাধ দমনে চলমান কার্যক্রমের ওপর আলোকপাত করেন। তিনি সিআইডির আধুনিকায়নে বিভিন্ন চ্যালেঞ্জ তুলে ধরেন এবং আইজিপির সহযোগিতা চান। তিনি দক্ষতা উন্নয়নে দেশে–বিদেশে সাইবার ও ফরেনসিক প্রশিক্ষণ এবং গবেষণা কার্যক্রমের ওপর জোর দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলাম। এ ছাড়া ডিআইজি (অর্গানাইজড ক্রাইম) কুসুম দেওয়ান ও ডিআইজি (এইচআরএম) মাইনুল হাসানসহ সিআইডির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM