মুশতাকের আইডিয়াল স্কুলে প্রবেশে আপিল বিভাগের নিষেধাজ্ঞা

ছাত্রীকে বিয়ে করা বহিস্কৃত গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদকে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছেন আপিল বিভাগ। রাস্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি এম. ইনায়েতুর রহিম রবিবার এ আদেশ দেন।

- Advertisement -

বৃহস্পতিবার হাইকোর্ট ধর্ষণ মামলায় মুশতাককে ছয় সপ্তাহের আগাম জামিন দেন। এই জামিন আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

- Advertisement -google news follower

আবেদনের পক্ষে শুনানিতে অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন বলেন, স্কুল গভর্নিং বডির একজন সদস্য মুশতাক ছাত্রীকে বিয়ে করেছেন। এই সদস্য যদি স্কুলে যাতায়াত করেন তাহলে সে ভবিষ্যতে আরো ছাত্রীদের ক্ষতি করতে পারেন। এজন্য সে যাতে স্কুলে প্রবেশ করতে না পারে এ বিষয়ে আদালতের হস্তক্ষেপ করা উচিত।

এরপরই আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি স্কুলের ত্রিসীমানায় যাতে ঢুকতে না পারে সেজন্য স্কুল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

- Advertisement -islamibank

খন্দকার মুশতাক গভর্নিং বডির সদস্য থাকাকালে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রীকে বিয়ে করেন। এই বিয়ে নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠে।

খোদ রাষ্ট্র পক্ষের কৌসুলিরা হাইকোর্টে বলেন, খন্দকার মুশতাক রক্ষক হয়ে ভক্ষকের কাজ করেছেন। এভাবে কোনো ছাত্রী ওই শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপদ নয়। এমনকি হাইকোর্ট বলেন, এটা বিকৃত রুচির বিয়ে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM