বিশ্বকাপ জয়ের লক্ষ্যে ফাইনালে ইংল্যান্ডের মেয়েরা

প্রথমবারের মতো মহিলা ফুটবল বিশ্বকাপের ফাইনালে উঠেছে ইংল্যান্ড। আগের দুই বিশ্বকাপের সেমিফাইনালে হৃদয় ভাঙলেও এবার চির প্রতিদ্বন্দ্বে অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে টিকিট কাটে ইংলিশরা।

- Advertisement -

বুধবার সিডনির অলিম্পিক স্টেডিয়ামে সেমি ফাইনালে ঘরের মাঠে ৩-১ ব্যবধানে হেরে বিশ্বকাপের আসর থেকে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। অন্যদিকে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করলো ইংল্যান্ড।

- Advertisement -google news follower

সিডনির অলিম্পিক স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিকদের দৌড়ের উপর রেখে ম্যাচে বেশিরভাগ সময়ই নিয়ন্ত্রণ ছিল ইংল্যান্ডের।

৩৬তম মিনিটে মিডফিল্ডার এলা টুনের গোলে এগিয়ে যায় তারা। ১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা অস্ট্রেলিয়ার ম্যাচের ৬৩ মিনিটে সমতায় ফেরে। তবে এর আট মিনিট পরেই ইংল্যান্ডকে আবার এগিয়ে নেন ফরোয়ার্ড লরেন হেম্প।

- Advertisement -islamibank

আর ৮৬তম মিনিটে ফরোয়ার্ড এলেসিয়া রুসোর গোলে জয় একরকম নিশ্চিত হয়ে যায় ইংল্যান্ডের। ১৯৬৬ সালের পর এই প্রথম ছেলে কিংবা মেয়েদের বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড।

আগামী রবিবার বিশ্বকাপ শিরোপার লড়াইয়ে ইংলিশদের প্রতিপক্ষ আরেক ইউরোপীয় দেশ স্পেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM