উন্মুক্ত বিশ্বকাপ ট্রফি,বসুন্ধরায় সেলফি উৎসবে মেতেছে জনতা

ট্রফি ট্যুরের অংশ হিসেবে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি এখন বাংলাদেশ। আজ শেষ দিনে (বুধবার) যা উন্মুক্ত থাকবে ক্রিকেট ভক্তদের জন্য।

- Advertisement -

বিশ্বকাপের পর সবচেয়ে মূল্যবান ট্রফি এটি। তাই দর্শকদের আকাঙ্খাও অনেক বেশি। এদিন বেলা ১১টায় রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে রাখা হয় স্বপ্নের ট্রফিটি।

- Advertisement -google news follower

নির্দিষ্ট একটি দূরত্ব থেকে যে কেউ এসে দেখতে পারেন চকচকে এই অতিথিকে। চাইলে সেলফিও তুলতে পারবেন। এ জন্য লাগছে না কোনো টিকিট।

ফলে অধরা ট্রফিটি দেখতে ভিড় করেছেন হাজারো ক্রিকেটপ্রেমী। ট্রফিকে ঘিরে উৎসুক জনতা। এ যেন অন্যরকম সেলফি উৎসব। একঝলক কাছ থেকে দেখবে বলে ক্রিকেটপ্রেমীদের চোখে মুখে মুগ্ধতার প্রতিচ্ছবি।

- Advertisement -islamibank

পাশেই ট্রফি নিরাপত্তায় সজাগ আইনশৃঙ্খলা বাহিনী। বুধবার (৯ আগস্ট) রাজধানীর পান্থপথে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে এমন চিত্র দেখা যায়।

একঝলক দেখার আশায় সকাল থেকেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সে আসতে শুরু করেছে ক্রিকেটপাগলরা।

বসুন্ধরায় উন্মুক্ত বিশ্বকাপ ট্রফি, সেলফি উৎসবে মেতেছে জনতা
বসুন্ধরায় উন্মুক্ত বিশ্বকাপ ট্রফি, সেলফি উৎসবে মেতেছে জনতা : ছবি সংগৃহিত

বসুন্ধরায় আসা ক্রিকেট ভক্ত নাবিলা রহমান জানালেন, বিশ্বকাপের ট্রফি সরাসরি দেখতে পেয়ে তার খুবই ভালো লাগছে। তাই এ স্মৃতি সাজিয়ে রাখতে ট্রফির সাথে একটি সেলফি নিতেও তিনি ভুল করেননি।

রনী আহসান নামে এক তরুণ জানালেন, সকাল থেকেই অপেক্ষা করছি। অবশেষে স্বপ্নের ট্রফিটি খুব কাছ থেকে দেখার যে দারুণ অনুভূতি, তা ভাষায় প্রকাশ করা যাবে না।

এসময় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ইভেন্ট অপারেটর, বিসিসির নিরাপত্তা প্রধান, নিরাপত্তা সমন্বয়কসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আগামী অক্টোবর মাসেই শুরু হবে পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ। তাই ক্রিকেটপ্রেমীদের বিশ্বকাপের ট্রফি দেখাতে ১৮টি দেশে নেওয়া হচ্ছে। ৮টি দেশ ঘুরে ৯ম দেশ হিসেবে ট্রফি এখন বাংলাদেশে।

সংশ্লিষ্টরা জানান, গত রবিবার (৬ আগস্ট) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে বিশ্বকাপ ট্রফি। সোমবার ট্রফিটি রাখা হয় পদ্মা সেতুতে। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে রাখা ছিল ট্রফি। এসময় ক্রিকেটার, সংগঠক ও সংবাদকর্মীদের ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পেয়েছেন।

তিনদিনের সফরের শেষ দিনে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে ট্রফিটি। বসুন্ধরা শপিং কমপ্লেক্সের গ্রাউন্ড ফ্লোরে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ প্রদর্শনী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM