১২ মন্ত্রীর ভালোবাসার শপথ!

হঠাৎ করেই বৃহস্পতিবার (০৩ আগস্ট) রাতে ঢাকার একটি হোটেলে শপথ নিলেন ১২জন মন্ত্রী। তাদের শপথবাক্য পাঠ করালেন গুণী অভিনেতা-নির্মাতা আফজাল হোসেন।

- Advertisement -

জানা যায়, এই ১২জন মন্ত্রীকে ১২টি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে প্রত্যেকেই কাজ করবেন ভালোবাসা নিয়ে।

- Advertisement -google news follower

কারণ, ওটিটি প্ল্যাটফর্ম চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পে এর আওতায় ১২টি প্রেমের সিনেমা নির্মিত হবে। আর এর নির্মাতাদের বলা হচ্ছে ‘মিনিস্ট্রি অব লাভ’র ভালোবাসার মন্ত্রী৷

এই ১২ মন্ত্রীর মধ্যে মোস্তফা সরয়ার ফারুকী ‘চিফ মিনিস্টার’র দায়িত্বে রয়েছেন।

- Advertisement -islamibank

প্রকল্পের সহপ্রযোজকও তিনি৷ আর প্রকল্পের ধারণাটি তার স্ত্রী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার মাথা থেকে এসেছে বলেই জানান ফরুকী।

তিনি ছাড়াও ভালোবাসার আরও ১১ মন্ত্রী হচ্ছেন- রেদওয়ান রনি, রেজাউর রহমান, রায়হান রাফী, রবিউল আলম রবি, শঙ্খ দাস গুপ্ত, রাকা নওশিন নওয়ার, শিহাব শাহীন, আশফাক নিপুণ, অনম বিশ্বাস, আবু শাহেদ ইমন এবং আরিফুর রহমান।

২০২২ সালের অক্টোবরে ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের ঘোষণা দেন ‘টেলিভিশন’, ‘ডুব’ নির্মাতা ফারুকী। এর ১০ মাস পর বৃহস্পতিবার জমকালো আয়োজনে প্রকল্পের ১২ নির্মাতার নাম ঘোষণা করা হয়। সিনেমার আর দশটা প্রথাগত সংবাদ সম্মেলনের চেয়ে এটি ছিল আলাদা; এটিকে শপথ গ্রহণের অনুষ্ঠান বলা হচ্ছে। এদিন ভালোবাসা মন্ত্রীদের পরনে ছিল কালো পাঞ্জাবি আর কোটি।

অনুষ্ঠানে জানানো হয়, ১২ সিনেমার মধ্যে ‘চিফ মিনিস্টার’ মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করবেন ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ও ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামি’। এছাড়া নির্মাতা রবিউল আলম ‘ফরগেট মি নট’, শিহাব শাহীন ‘কাছের মানুষ দূরে থুইয়া’, রেদওয়ান রনি ‘উঁকি’, আশফাক নিপুণ ‘উই নিড টু টক’, আবু শাহেদ ইমন ‘অবনী’, রায়হান রাফী ‘মুহাব্বাত’, শঙ্খ দাশগুপ্ত ও রাকা নোশিন নাওয়ার যৌথভাবে ‘ফিফটি ফিফটি’, আরিফুর রহমান ‘জুঁই’; রেজাউর রহমান ‘থার্টি সিক্স-টোয়েন্টি ফোর-থার্টি সিক্স’ এবং অনম বিশ্বাস ‘শোল্ডার ম্যান’ নির্মাণ করবেন৷

ইতোমধ্যেই মোস্তফা সরয়ার ফারুকীর একটি সিনেমার দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আরও তিনটি সিনেমার দৃশ্যধারণের কাজ শিগগিরই শুরু হবে। ঢাকার বাইরে অস্ট্রেলিয়া, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশে দৃশ্যধারণ হবে। প্রতি এক মাস বিরতি নিয়ে আগামী দুই বছরে এই ১২টি সিনেমা মুক্তি পাবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রামসহ দেশের আট বিভাগেই সিনেমার প্রিমিয়ার হবে, দেশজুড়ে সিনেমার প্রচারণা চলবে। ‘মিনিস্ট্রি অব লাভ’-এর দ্বিতীয় মৌসুমও আসতে পারে।

মন্ত্রীদের শপথবাক্য পাঠ করানোর পর আফজাল হোসেন বলেন, আমার ধারণা ছিল, প্রেমের গল্পের কোনো মূল্য নেই। ২০২৩ সালে দেখা গেল, দেশের সেরা ১২ জন পরিচালক প্রেম নিয়ে কারবার করবেন; এটা আমার খুব ভালো লাগছে।

‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের নেতৃত্বে থাকা মোস্তফা সরয়ার ফারুকী বলেন, মানুষের সঙ্গে মানুষের গল্প হারিয়ে যেতে পারে না। অনেকে প্রেমের বর্ণাঢ্য অভিজ্ঞতা নিয়ে নির্মাণে এসেছেন। একেকজন একেক ধরনের গল্প বলবেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন অভিনেত্রী সাবিলা নূর ও স্ট্যান্ডআপ কমেডিয়ান আমিন হান্নান চৌধুরী। এতে ১২ সিনেমার নির্মাতাদের পাশাপাশি শাহরিয়ার শাকিল, শহীদুল আলম সাচ্চু, নুসরাত ইমরোজ তিশা, আরিফিন শুভ, তমা মির্জা, সুনেরাহ বিনতে কামাল, সৈয়দ আহমেদ শাওকী, সানী সানোয়ার, মৌসুমী হামিদ, মাসুমা রহমান নাবিলা, নাজিফা তুষি, তৌসিফ মাহবুবসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM