ড্র করে নকআউটের আশা বাঁচিয়ে রাখল আর্জেন্টিনা

ডিয়েগো ম্যারাডোনা, লিওনেল মেসিদের ফুটবলে মোহিত পুরো বিশ্ব। তিনটি বিশ্বকাপও জিতেছে আর্জেন্টিনা। মেয়েদের ফুটবলে লাগেনি সাফল্যের সেই ঢেউ।

- Advertisement -

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে চলমান বিশ্বকাপে এখনো জয়হীন আর্জেন্টিনা! গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও জিততে পারেনি। তবে ফিরে আসার স্মরণীয় গল্প লিখে নকআউটের আশা এখনো বাঁচিয়ে রাখল আর্জেন্টিনা।

- Advertisement -google news follower

শুরুতে দক্ষিণ আফ্রিকা এগিয়ে যায় ২-০ গোলে। তারাও বিশ্বকাপে জয় পায়নি এখনো। কিন্তু ৭৪ ও ৭৯ মিনিটের দুই গোলে ২-২ সমতায় মাঠ ছাড়ে আর্জেন্টাইনরা।

আরেক ম্যাচে শক্তিশালী ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে গ্রুপ ‘ডি’র শীর্ষস্থান সুসংহত করেছে ইংল্যান্ড। তবে নকআউটের জন্য অপেক্ষা করতে হবে তাদের।

- Advertisement -islamibank

৬১ শতাংশ বলের দখল নিয়ে খেলে পোস্টে ১৩টি শট নিয়েও জিততে না পারার আক্ষেপ ঝরল আর্জেন্টাইন হয়েও পায়ে ক্রিস্তিয়ানো রোনালদোর ট্যাটু আঁকা ইয়ামিলা রদ্রিগেজের কণ্ঠে, ‘ম্যাচটা আমাদের জেতা উচিত ছিল। তারা আমাদের আর ১০টা মিনিট দিলেই ম্যাচ বের করে নিতাম।

আর্জেন্টিনার প্রথম গোলটি করা সোফিয়া ব্রাউনের জন্ম যুক্তরাষ্ট্রে। বিশ্বকাপে সবচেয়ে সফল দল যুক্তরাষ্ট্র হলেও তিনি বেছে নিয়েছেন আর্জেন্টিনাকে।

এভাবে ঘুরে দাঁড়ানোয় খুশি সোফিয়া, ‘দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে তাতে আমি গর্বিত। এক ইঞ্চি জায়গাও ছাড়িনি আমরা। লড়াই করেছি নিজেদের সর্বোচ্চটা দিয়ে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM