দ্বিতীয় দিনে কর আদায় বেড়েছে ৪০ কোটি টাকা

আয়কর মেলার দ্বিতীয় দিনে বেড়েছে সেবাগ্রহণকারী করদাতা, নতুন ইটিআইএন ও আয়কর আদায়ের পরিমাণ।

- Advertisement -

মঙ্গলবার (১৪ নভেম্বর) নগরের জিইসি কনভেনশন সেন্টারে সপ্তাহব্যাপী এই আয়কর মেলা শুরু হয়।

- Advertisement -google news follower

মেলার দ্বিতীয় দিনে ৭১ কোটি ২৯ লাখ ৩৪ হাজার ৫১৫ টাকার কর আদায় হয়েছে। এসময় ৩৭ হাজার ৭৭০ জন করদাতা সেবা গ্রহণ করেন। রিটার্ন দাখিল করেছেন ৪ হাজার ২৬৯ জন ও নতুন ই-টিআইএন নিয়েছেন ২৮৩ জন।

প্রথম দিনের তুলনায় কর আদায়ের পরিমাণ বেড়েছে ৪০ কোটি ৫৫ লাখ ৫৭ হাজার ৭৯৯ টাকা।

- Advertisement -islamibank

আয়কর মেলার তথ্য ব্যবস্থাপনা উপ-কমিটির আহ্বায়ক মাহমুদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম কর অঞ্চল-১ এর অধীনে রিটার্ন দাখিল করেছেন ১ হাজার ৪৮০ জন ও কর আদায় হয়েছে ৩৬ কোটি ৫০ লাখ ৯৮ হাজার ৭৭৮ টাকা। কর অঞ্চল-২ এর অধীনে ৬৩৬ জন রিটার্ন দাখিল করেছেন ও কর আদায় হয়েছে ১৫ কোটি ৪২ লাখ ২১ হাজার ৩১৮ টাকা। কর অঞ্চল-৩ এর অধীনে রিটার্ন জমা দিয়েছেন ১ হাজার ৫৩ জন ও কর আদায় হয়েছে ১০ কোটি ৫৯ লাখ ৩৬ হাজার ৩২৭ টাকা। কর অঞ্চল-৪ এ ৭৪৯ জনের রিটার্ন ও ৭ কোটি ৯৮ লাখ ২৭ হাজার ২৬৫ টাকার কর জমা পড়েছে। এছাড়া জরিপ রেঞ্জ-৩ এর অধীনে ১৪ জন রিটার্ন দাখিল করেন ও ২ লাখ ২৮ হাজার ৯৩৬ টাকার কর আদায় করা হয়।

এছাড়া খাগড়াছড়ি জেলায় ৬৪ জন রিটার্ন দাখিল ও ৯৬ হাজার ৩৯২ টাকার কর আদায়, আনোয়ারা উপজেলায় ৯৮ জন রিটার্ন দাখিল ও ৩ লাখ ৬৯ হাজার ৭৫০ টাকার কর আদায়, সাতকানিয়ায় ৬৫ জন রিটার্ন দাখিল ও ৩ লাখ ২১ হাজার ৬৫০ টাকা কর আদায়, টেকনাফে ১১০ জন রিটার্ন দাখিল ও ৬৮ লাখ ৩৪ হাজার ৯৯ টাকা কর আদায় করা হয়েছে।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM