সীতাকুণ্ডে সৈকতে গোসলে নেমে দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে গোসলে নেমে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসির) নিখোঁজ দুই শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে।

- Advertisement -

সোমবার রাত ১০টার দিকে স্থানীয়রা সমুদ্র সৈকতের বিভিন্ন স্থানে খুঁজতে গিয়ে প্রায় ৭শ মিটার দূরে লাশ ভাসতে দেখতে পায়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে পানি থেকে মৃতদেহ দুটি উদ্ধার করে উপকূলে নিয়ে আসে।

- Advertisement -google news follower

মারা যাওয়া দুজন হলেন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ বিভাগের শিক্ষার্থী ২৩ বছর বয়সী আলী আহসান মারুফ এবং কুরআনিক সাইন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজের শিক্ষার্থী ২২ বছর বয়সী এনায়েত চৌধুরী।

এরমধ্যে মারুফের গ্রামের বাড়ি কুমিল্লা এবং এনায়েত চৌধুরীর বাড়ি ভৈরবে। বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন করার কারণে তারা সীতাকুণ্ডের গুল আহম্মদ জুট মিল গেট এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস করতেন বলে জানা গেছে।

- Advertisement -islamibank

নিহতদের সহপাঠীরা জানান, তারা উপজেলার গুল আহমদ জুট মিল এলাকার একটি বাসায় ব্যাচেলর হিসেবে ভাড়ায় থাকেন। সোমবার সন্ধ্যার দিকে তিন বন্ধু মিলে বাশঁবাড়িয়া সমুদ্র সৈকতে বেড়াতে আসেন। গোসলে নেমে তারা পানিতে ভেসে নিখোঁজ হয়।

সোমবার রাতে লাশ উদ্ধার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক বাঁশবাড়িয়া আমিনুল হক।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা সাগর উত্তালের কারণে উদ্ধার অভিযান বন্ধ করে দিলেও স্থানীয়রাসহ আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সৈকতের বিভিন্নস্থানে খুঁজতে থাকে। একপর্যায়ে রাত ১০টার দিকে দুই শিক্ষার্থীর সন্ধান পাওয়া যায়। তবে তাদেরকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর বলেন, সোমবার সন্ধ্যায় আইআইইউসির তিন শিক্ষার্থী বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে ঘুরতে আসেন। সন্ধ্যায় ভাটার সময় তিনজনেই সাঁতার কাটতে সমুদ্রে নামেন। এই সময় স্রোতের টানে মারুফ ও এনায়েত নামের দুই শিক্ষার্থী ভেসে যায়। তবে নিরাপদে উপরে উঠে আসেন একরাম হোসেন নামের অপর শিক্ষার্থী।

তিনি আরো বলেন, শিক্ষার্থী নিখোঁজের খবর পেয়ে তিনি দ্রুত ঘটনাস্থলে ছুটে যাওয়ার পাশাপাশি জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ এবং ফায়ার সার্ভিসে ফোন করেন।

সমুদ্র থেকে উঠে আসা শিক্ষার্থী একরাম হোসেন জানান, তারা সাঁতার কেটে সমুদ্রে কিছুদূর যাওয়ার পর হঠাৎই স্রোতের টানে তলিয়ে যায় তার দুই বন্ধু। এ সময় সে তাদের দেখতে না পেয়ে দ্রুত সমুদ্র থেকে উপরে উঠে আসে।

পরে দৌড়ে সমুদ্র পাড়ে থাকা দোকানগুলোতে গিয়ে নিখোঁজ দুই বন্ধুকে উদ্ধারে সহায়তা চায়। শিক্ষার্থীদের নিখোঁজের খবর পেয়ে আইআইইউসির শিক্ষক দল ঘটনাস্থলে উপস্থিত হন।

কুমিরা ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো.ফিরোজ ভূঁইয়া বলেন, তারা খবর পেয়ে ঘটনাস্থলে গেলেও পরিস্থিতি প্রতিকূলে থাকায় উদ্ধার কার্যক্রম শুরু করতে পারেননি। তাই তারা নিখোঁজ শিক্ষার্থীদের উদ্ধারে চট্টগ্রাম ডুবুরি দলের সহায়তা চান। সন্ধ্যার পর সমুদ্র উত্তাল থাকায় উদ্ধার অভিযান বন্ধ করা হয়েছিল। এর পর রাত ১০টার দিকে স্থানীয়রা দুই শিক্ষার্থীর মরদেহের সন্ধান পায়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM