দেশে ভরিপ্রতি লাখ টাকা পেরিয়েছে স্বর্ণের দাম

দেশের বাজারে স্বর্ণের দামে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। ভরিপ্রতি পেরিয়েছে লাখ টাকা। শুক্রবার থেকেই এই দাম কার্যকর করা হবে।

- Advertisement -

বৃহস্পতিবার (২০ জুলাই) বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং এন্ড প্রাইস মনিটরিং চেয়ারম্যান এম এ হান্নান আজাদ এ তথ্য নিশ্চিত করেন।

- Advertisement -google news follower

সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল থেকে স্বর্ণের দাম প্রতি গ্রাম ২২ ক্যারেট নির্ধারণ করা হয়েছে ৮৬৪০ টাকা। সেই হিসাবে প্রতি ভরি স্বর্ণের দাম দাঁড়ায় এক লাখ ৭৭৭ হাজার টাকা।

বাজুস জানান, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় ২০ জুলাই থেকে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং এন্ড প্রা্ইস মনিটরিং এক সভা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -islamibank

সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে সর্বসম্মতিক্রমে ২১ জুলাই শুক্রবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের মূল্য নিম্নরূপ হারে নির্ধারণ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM