শিশুদের নীতি-নৈতিকতা শেখাতে হবে: ডিসি

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, আজকের শিশুরা আগামী দিনের উজ্জল ভবিষ্যৎ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রত্যেক শিশুকে স্মার্ট ও যোগ্য নাগরিক হতে হবে। তাদেরকে মেধামননে ও সৃজনশীলতায় বেড়ে উঠার সুযোগ সৃষ্টি করে দিতে হবে। এজন্য অভিভাবকসহ সংশ্লিষ্টদেরকে আন্তরিক হতে হবে। শিশুদের নীতি-নৈতিকতা শেখাতে হবে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে উৎসাহিত করতে হবে। তাহলে শিশুরা সোনার মানুষ হয়ে দেশকে আলোকিত করবে।

- Advertisement -

আজ ২০ জুলাই বৃহস্পতিবার রোববার সকাল ১০টায় চট্টগ্রাম জেলা শিশু একাডেমিতে অনুষ্ঠিত বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২-২৩-এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়িয়ে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডিসি।

জেলা প্রশাসনের সহযোগিতায় ও বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রামের আয়োজনে একাডেমিতে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিভাগীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

- Advertisement -islamibank

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরোয়ার কামাল দুলু। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মোছলেহ উদ্দিন।

চট্টগ্রাম বিভাগের অধীন বিভিন্ন জেলা শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তাগণ, প্রশিক্ষক, বিচারক, প্রতিযোগী ও তাদের অভিভাবকগণ এসময় উপস্থিত ছিলেন।

বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় ১১ জেলা থেকে ক, খ ও গ গ্রুপে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীরা অংশ নেন। প্রতিযোগিতায় বিজয়ীদেরকে শিশু একাডেমি প্রাঙ্গণে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় শুধুমাত্র ১ম স্থান অর্জনকারীরা জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পাবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM