দেশে ডেঙ্গুতে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে, যা এ বছরের মধ্যে সর্বোচ্চ। নতুন ১৩ জনসহ এ বছর দেশে ডেঙ্গুতে মৃত্যু হলো ১২৭ জনের।

- Advertisement -

তবে রোগীর সংখ্যা গতদিনের তুলনায় কিছুটা কমেছে। আগের দিন একই সময়ে এই সংখ্যা ছিল এক হাজার ৫৮৯। ২৪ ঘণ্টার হিসেব করা হয়েছে সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত।

- Advertisement -google news follower

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৫৩৩ জন রোগী।

২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ৭৭৯ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ৭৫৪ জন ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন।

- Advertisement -islamibank

নতুন আক্রান্ত মিলিয়ে দেশের হাসপাতালগুলোতে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৫৬৯ জনে। এরমধ্যে ঢাকায় তিন হাজার ৪৪৩ জন এবং ঢাকার বাইরে ভর্তি আছেন দুই হাজার ১২৬ জন।

২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এক হাজার ৩৯২ জন।

চলতি বছরে এখনও পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার জনে। চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৮ হাজার ৩০৪ জন।

দেশে ডেঙ্গু রোগ মারাত্মক আকার ধারণ করে ২০১৯ সালে। ওই বছর দেশে এক লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছিলেন।

আর ডেঙ্গুতে সবচেয়ে প্রাণহানি ঘটেছে ২০২২ সালে। ওই বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৬২ হাজার ৩৮২ জন। মারা যান ২৮১ জন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM