শেভরণে ৩০০ টাকার ডেঙ্গু টেস্ট ১৬০০!

ডেঙ্গু টেস্টের ফি সরকার নির্ধারণ করে দিলেও নিয়ম বর্হিভূতভাবে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে চট্টগ্রামে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এ নিয়ে সিভিল কার্যালয়ে অভিযোগ দিলে প্রতিষ্ঠানটির ডেঙ্গু টেস্ট সাময়িক বন্ধ করে দেওয়া হয়।

- Advertisement -

তবে মঙ্গলবার (১৮ জুলাই) অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে সরেজমিন পরিদর্শন শেষে ডেঙ্গু টেস্টে পুনরায় চালু রাখার অনুমতি দেন।

- Advertisement -google news follower

জানা গেছে, সরকার বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু পরীক্ষার ফি ৩০০ টাকা নির্ধারণ করে দিলেও শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি রোগীদের কাছ থেকে ডেঙ্গু এনএস ওয়ান পরীক্ষার ফি ১ হাজার ৬০০ টাকা ও আইজিজি বা আইজিএম পরীক্ষার ফি ১ হাজার ২০০ টাকা আদায় করছে।

এই অভিযোগের প্রমাণ পেয়ে ওই ডায়াগনস্টিক সেন্টারকে কারণ দর্শানোর নোটিশ দেয় জেলা সিভিল সার্জন কার্যালয়। ৩ কর্মদিবসের মধ্যে নোটিশের জাবাব দিতে বলা হয়।

- Advertisement -islamibank

এদিকে মঙ্গলবার সকালে সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী শেভরণ ল্যাবরেটরি পরিদর্শনে যান। এতে গত তিন মাসের ডেঙ্গু টেস্টের ফি সংক্রান্ত রিপোর্ট পর্যালোচনা করেন।

তিনি বলেন, অভিযোগের প্রেক্ষিতে শেভরন ডায়াগনস্টিক ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে গিয়েছিলাম। তাদের গত তিন মাসের টেস্টের বিলের ফাইল দেখেছি। তাদের অতিরিক্তি বিল আদায়ের মত কিছু পাইনি।

তবে অভিযোগকারীর উপস্থাপন করা রশিদের বিষয়ে জানতে চাইলে সিভিল সার্জন বলেন, আসলে প্রতিষ্ঠানটির এমন ভুল সফটওয়ার জনিত কিনা তা আইটি বিশেষজ্ঞ বলবেন। তবে আমরা এমন ভুল দ্বিতীয়বার না হওয়ার জন্য সতর্ক করেছি। যেহেতু আগের সব কিছু ঠিক আছে তাই ডেঙ্গু টেস্ট পুনরায় চালুর অনুমতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরির জেনারেল ম্যানেজার পুলক পারিয়ালের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM