আনুষ্ঠানিকভাবে মায়ামিতে মেসি

এক মাসেরও অধিক সময় আগে ইউরোপীয় ক্লাব ফুটবলের আপাত ইতি টেনে ইন্টার মায়ামিতে যোগদানের ঘোষণা দিয়েছিলেন লিওনেল মেসি। এবার সেই ঘোষণা আনুষ্ঠানিক রূপ পেল। আমেরিকান মেজর লিগ (এমএলএস) ক্লাবটির সঙ্গে বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়কের তিন বছরের চুক্তি সম্পন্ন হয়েছে। শনিবার মধ্যরাতে (বাংলাদেশ সময়) মায়ামির দর্শকদের সামনে হাজির হন এই মহাতারকা। এরপরই করেন কাঙ্ক্ষিত সেই মন্তব্য, ‌‘হ্যাঁ বন্ধুগণ, মায়ামিতে তোমাদের সঙ্গে দেখা হচ্ছে!’

- Advertisement -

আর্জেন্টিনার রোজারিও থেকে কাতালান ক্লাব বার্সেলোনা হয়ে যে বিশ্বজয়ীর যাত্রা শুরু হয়েছিল, তার নতুন ঠিকানার এখন ফ্লোরিডার ইন্টার মায়ামি। মেসি নামের ভিনগ্রহের ফুটবলারের বুঝি আনুষ্ঠানিকভাবে শেষের শুরু হয়েই গেল। অথচ মাস দুয়েক আগেও কেউ বিষয়টি পুরো কল্পনায় আনতে পারেননি। তবে চাপমুক্ত থাকতে ও পূর্বে মুখোমুখি হওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতেই এমন সিদ্ধান্ত মেসির। ভক্তরাও তা সাদরে গ্রহণ করেছে। এরপর থেকে তারা ক্লাবটির সঙ্গে খুদে জাদুকরের চুক্তির অপেক্ষায় ছিল।

- Advertisement -google news follower

এদিন প্রথমবারের মতো গোলাপি জার্সি গায়ে জড়িয়ে ক্লাব সমর্থকদের সামনে হাজির হন মেসি। পেছনে বাজছিল কাতার বিশ্বকাপে আর্জেন্টাইন দলের উদযাপন সংগীতে পরিণত হওয়া ‘মুচাসোস’-এর সুর। এরপরই হাস্যেজ্জ্বল মেসি স্প্যানিশ ভাষায় মায়ামিতে দেখা হচ্ছে বলে সবাইকে জানিয়ে দেন। ক্লাবটিতে তিনি থাকবেন আগামী ২০২৫ সাল পর্যন্ত।

আজ (১৬ জুলাই) আমেরিকার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ক্লাব সদস্য ও সমর্থকদের সঙ্গে মেসিকে পরিচয় করিয়ে দেবে মায়ামি কর্তৃপক্ষ। পরিচয় পর্বের পর হবে বিশেষ অনুষ্ঠান। বিশ্বখ্যাত শিল্পীরা অনুষ্ঠান করবেন। গণমাধ্যমের গুঞ্জন, শিল্পী তালিকায় রয়েছেন মেসির অতিপরিচিত একজন, পপ গায়িকা শাকিরা।

- Advertisement -islamibank

আর্জেন্টাইন এই মহাতারকা বলছেন, ‘যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামির সঙ্গে নিজের পরবর্তী ক্যারিয়ার শুরু করতে পেরে আমি রোমাঞ্চিত। এটি চমৎকার একটি সুযোগ এবং আমরা একসঙ্গে সুন্দর একটি প্রজেক্টকে এগিয়ে নিয়ে যাব। নিজেদের লক্ষ্য অর্জনে আমরা যে পরিকল্পনা করেছি তার বাস্তবায়ন এবং আমার নতুন এই বাড়িকে এগিয়ে নিতে আমি খুবই উৎসুক।’

এমএলএস কমিশনার ডন গারবার এক বিবৃতিতে জানিয়েছেন, ‘আমরা খুবই আনন্দিত যে বিশ্বের সবচেয়ে বড় তারকা ইন্টার মায়ামি এবং মেজর লিগ সকারকে বেছে নিয়েছেন। তার এই সিদ্ধান্ত উত্তর আমেরিকার লিগ এবং ক্রীড়াঙ্গনের গতি ও শক্তিরই সাক্ষ্য দিচ্ছে। আমাদের কোনো সন্দেহ নেই যে, বিশ্বের সেরা খেলোয়াড় লিওনেল (মেসি) সেরা লিগ হিসেবেই এমএলএসকে বেছে নেওয়ার প্রমাণ দেবে। আগামী মাসে লিগ কাপ টুর্নামেন্টে মায়ামির হয়ে তার অভিষেক দেখার অপক্ষোয় আছি।’

গত ডিসেম্বরে কাতারের লুসাইল স্টেডিয়ামে দেশকে স্বপ্নের বিশ্বকাপ এনে দিয়েছিলেন মেসি। এরপর ইউরোপীয় ফুটবলে দীর্ঘ প্রায় দুই দশকের সাফল্যে ভরা ক্যারিয়ার শেষে নতুন কিছুর আশায় মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন ৩৬ বছর বয়সী তারকা। ২০২২-২৩ মৌসুমের সঙ্গেই পিএসজিতে মেসির দুই বছরের অধ্যায় শেষ হয়। চুক্তি অনুযায়ী ক্লাবটিতে আরও এক বছর থাকার পথ খোলা থাকলেও তা চাননি তিনি। একইসঙ্গে বার্সেলোনা এবং সৌদি আরবের ক্লাব আল হিলালের লোভনীয় সব প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন।

এর আগে মঙ্গলবার পরিবার নিয়ে মায়ামিতে পা রাখেন মেসি। সবকিছু ঠিক থাকলে আগামী ২১ জুলাই লিগ কাপের ম্যাচে মেক্সিকান ক্লাব ক্রুস আজুলের বিপক্ষে তাকে প্রথম ম্যাচ খেলতে দেখা যাবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM