পরিবার পরিকল্পনা সেবায় সেরা রাউজান উপজেলা পরিষদ

পরিবার পরিকল্পনা ও মা-শিশু স্বাস্থ্যসেবায় অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা পরিষদের পুরস্কার পেয়েছে চট্টগ্রামের রাউজান উপজেলা পরিষদ।

- Advertisement -

মঙ্গলবার সকালে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে আয়োজিত বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছ থেকে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সনদপত্র গ্রহণ করেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল।

- Advertisement -google news follower

অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা সেবায় বিশেষ অবদানের জন্য আরও ৯ ক্যাটাগরিতে ৯ প্রতিষ্ঠান ও কর্মীকে শ্রেষ্ট হিসেবে পুরস্কৃত করা হয়।

এরা হচ্ছে-বাশঁখালীর কাথারিয়ার শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী মিসকাতুল জান্নাত, রাউজানের গহিরার পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ ইফতেখার উদ্দিন, চন্দনাইশের সাতবাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা শাহানা ফেরদৌসী, সন্ধীপের মগধরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সমর কান্তি সাহা, মিরসরাই ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা পিংকী রানী দাশ, রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহাবুদ্দিন আরিফ, পূর্ব বাকলিয়া মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. প্রতিমা রানী ত্রিপুরা, অসরকারী সংস্থা এফপিএবি’র জেলা কর্মকর্তা কামরুজ্জামান উজ্জ্বল ও অসরকারী ক্লিনিক মমতা’র উপ-পরিচালক স্বপ্না তালুকদার।

- Advertisement -islamibank

দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় ছিল-‘জেন্ডার সমতাই শক্তি : নারী ও কন্যাশিশুর মুক্ত উচ্চারণে হোক পৃথিবীর অবারিত সম্ভাবনার দ্বার উন্মোচন’।

পরিবার পরিকল্পনা চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আবুল কালামের সভাপতিত্বে ও রাউজান উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিক্সন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী ও রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল।

স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ডা. ছেহেলী নার্গিস। মাল্টি মিডিয়ার মাধ্যমে চট্টগ্রাম জেলায় পরিবার পরিকল্পনার সার্বিক কার্যক্রমের চিত্র তুলে ধরেন পরিবার পরিকল্পনা চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাজমুল হাসান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM