চমেক হাসপাতালে কোবাল্ট ৬০ মেশিন উদ্বোধন

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে(চমেক) কোবাল্ট ৬০ মেশিনের সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার(১৩ নভেম্বর) সকাল ১২টায় প্রধান অতিথি হিসেবে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এই মেশিন  উদ্বোধন করেন।

- Advertisement -google news follower

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম  বিএমএ’র সভাপতি  অধ্যাপক ডা. মো. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী  চমেক অধ্যক্ষ ডা. সেলিম মো. জাহাঙ্গীর ।

চমেক হাসপাতালে কোবাল্ট ৬০ মেশিন উদ্বোধন

- Advertisement -islamibank

মেয়র বলেন, লাখো ক্যান্সার রোগীর জন্য কোবাল্ট-৬০ মেশিনটি আশীর্বাদ। এ মেশিনের মাধ্যমে বৃহত্তর চট্টগ্রামে মানুষ কম খরচে চিকিৎসাসেবা পাবেন। এখন কোনো ক্যান্সার রোগীকে আর দেশের বাইরে গিয়ে চিকিৎসা নিতে হবে না।

রেডিওথেরাপি বিভাগ সূত্রে জানা যায়,চমেক হাসপাতালের তিন বছর ধরে ক্যানসার চিকিৎসায় গুরুত্বপূর্ণ রেডিওথেরাপি মেশিনটি নষ্ট ছিল। দীর্ঘ জটিলতা শেষে প্রায় ১০ কোটি টাকা মূল্যের নতুন রেডিওথেরাপি মেশিন আমদানি করা হয়।

অবস্থাভেদে একজন ক্যান্সার রোগীর প্যাকেজে ১০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত খরচ পড়বে। তবে রেডিওথেরাপি দিতে একজন রোগীর খরচ পড়বে মাত্র ৯০ টাকা। প্রতিদিন ৯০ থেকে ১০০ জন ক্যান্সার রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা সম্ভব হবে। আর একটানা প্রায় ১৫ বছর এই মেশিনের মাধ্যমে ক্যান্সার রোগীদের চিকিৎসা প্রদান করা যাবে।

জয়নিউজ/হিমেল/ আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM