প্রধানমন্ত্রীর অনুরোধে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন তামিম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের পরে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন তামিম ইকবাল। তবে আফগানিস্তানের বিপক্ষে চলমান সিরিজে পাওয়া যাবে না জাতীয় দলের ওয়ানডে অধিনায়ককে।

- Advertisement -

দেড় মাসের ছুটি কাটিয়ে এশিয়া কাপে ফিরবেন তিনি। এরপর খেলবেন সব ধরনের (ওয়ানডে ও টেস্ট) আন্তর্জাতিক ক্রিকেট।

- Advertisement -google news follower

আজ শুক্রবার (৭ই জুলাই) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তামিম।

বৈঠক শেষে সংবাদ মাধ্যমকে তামিম বলেন, “আজ দুপুরে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে উনার বাসায় আমন্ত্রণ জানিয়েছেন। অনেকক্ষণ আমরা আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে।

- Advertisement -islamibank

আমি আমার অবসর এই মুহূর্তে উঠিয়ে নিচ্ছি। কারণ, আমি সবাইকে ‘না’ বলতে পারি, দেশের সবচেয়ে বড় ব্যক্তিকে ‘না’ বলা অসম্ভব।

তাকে ফিরতে বিসিবি সভাপতি ও সাবেক অধিনায়ক ভূমিকা রেখেছেন জানিয়ে তামিম বলেছেন, ‘তাতে (ফিরতে) পাপন ভাই, মাশরাফি ভাই ছিলেন বিগ ফ্যাক্টর। মাশরাফি ভাই আমাকে ডেকে এনেছেন, পাপন ভাই সঙ্গে ছিলেন।

প্রধানমন্ত্রী আমাকে এক-দেড় মাসের ছুটিও দিয়েছেন। আমার যা চিকিৎসা আছে বা অন্য কোনো কিছু, মানসিকভাবে যদি আমি ফ্রি হতে পারি… তার পর যা করা দরকার ও তারপরে যে খেলাগুলো আছে, আমি ইনশাল্লাহ খেলব।

বিসিবি সভাপতি পাপন সংবাদকর্মীদের বলেছেন, ‘আমার একটা ধারণা হয়েছিল ওর (তামিমের) প্রেস কনফারেন্সটা দেখে, হয়তো আবেগ থেকে সিদ্ধান্তটা নিয়েছে। আমার একটা বিশ্বাস ছিল, ওর সঙ্গে যদি সামনাসামনি একবার বসতে পারি তাহলে হয়তো এটার একটা সমাধান পাব।

আজকে প্রধানমন্ত্রীর মাধ্যমে আমরা সবাই ওর সঙ্গে বসেছিলাম এবং ও আপনাদের সামনেই বলে গেল, সে যে অবসরের চিঠিটা দিয়েছে সেটা সে প্রত্যাহার করছে।

এর আগে বুধবার চট্টগ্রামে আফগানদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলেন দেশসেরা ওপেনার তামিম। বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন ডেকে অবসরের ঘোষণা দেন বাঁ-হাতি এই ওপেনার।

শুক্রবার ঢাকায় ফিরলে তাকে নিজ উদ্যোগে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করাতে গণভবনে নিয়ে আসেন জাতীয় দলের সফলতম সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এরপর প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে ডেকে নেন।

শুক্রবার সকালেই পরিবার নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন তামিম। দুপুর ২টা ৩৩ মিনিটে গণভবনে আসেন তামিম ও মাশরাফি। তামিমের গণভবনে আসার খবর পেয়ে তার ভক্তরা সেখানে ভিড় জমান। প্ল্যাকার্ড হাতে তারা অবসর ভেঙে ফের তামিমকে ক্রিকেটে ফেরার দাবি তোলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM