লক্ষ্মীপুরে মাদ্রাসা অধ্যক্ষ বরখাস্ত

লক্ষ্মীপুর সদর উপজেলার খিলবাইছা রহমানিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ নুর হাসানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

- Advertisement -

গত ৩১ অক্টোবরের মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয় বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সোমবার (১২ নভেম্বর) জানানো হয়েছে।

- Advertisement -google news follower

প্রতিষ্ঠানটির বিভিন্ন শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে কর্তৃপক্ষ তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেন বলে জানায় মাদ্রাসা কর্তৃপক্ষ।

এ ঘটনাকে ঘিরে গত (২৪ অক্টোবর) সকালে শিক্ষক ও শিক্ষার্থীরা ক্লাস বর্জনসহ ওই মাদ্রাসার সামনে সড়ক অবরোধ করে তাদের নিরাপত্তা ও অধ্যক্ষের অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে মানববন্ধনও করেছিল।

- Advertisement -islamibank

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি জেনে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আবু তালেবকে দায়িত্ব দেন।

পরে শিক্ষা অফিসার সরেজমিনে তদন্ত করে গত ২৫ অক্টোবর স্মারক নং-১৮/৩০১ মূলে ঘটনার সত্যতা পেয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপরই মাদ্রাসা কর্তৃপক্ষ তার বিরুদ্ধে বরখাস্তের সিদ্ধান্ত নেয় বলে জানা যায়।

এ ব্যাপারে অধ্যক্ষ নুর হাসানের সঙ্গে কথা বললে তিনি নিজেকে নির্দোষ দাবি করে বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে এসব অভিযোগ করা হচ্ছে।

জয়নিউজ/মাহফুজুর রহমান
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM