টিবি ও সোহরাওয়ার্দী হাসপাতালের রোগী এবং স্বজনদের মাঝে “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন”

এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ সালে উত্তীর্ণ সাবেক শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” এর পক্ষ থেকে পবিত্র ঈদ ঊল আজহা উদযাপন করতে গিয়ে শুক্রবার (৩০ জুন) ঈদের ২য় দিন সন্ধ্যায় ঈদ আনন্দ ভাগাভাগির প্রয়াস থেকে নগরীর ২৫০ শয্যা টিবি হাসপাতাল, শ্যামলী ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এর রোগী ও স্বজনদের মাঝে প্রায় ৬০০ প্যাকেট খাবার বিতরণ করা হয়। খাবার হিসাবে গরুর গোশতের তেহেরী ও মোরগ পোলাও বিতরণ করা হয়।

- Advertisement -

এর আগে কোরবানী করতে না পারা ঢাকা এবং ঢাকার বাহিরের প্রায় ৫০টি পরিবারের জন্য ঈদ উপহার হিসাবে নগদ অর্থ প্রেরণ করা হয় ফাউন্ডেশন এর পক্ষ থেকে।

- Advertisement -google news follower

মূলত সাময়িক অসুবিধা গ্রস্থ ও অসহায়/ হঠাৎ করে বিপদের সম্মুখীন হয়ে ঈদ আনন্দ থেকে বঞ্চিত মানুষের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্যই এই আয়োজন। খাবার বিতরণ কার্যক্রম আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন এর ধারাবাহিক কার্যক্রম, বিশেষ করে ঈদ উপলক্ষে বিতরণ কার্যক্রমটি বিগত ৪ বছর ধরে এবং ক্ষুদ্র প্রয়াসে পাশে আছি স্লোগানে প্রতি শুক্রবার করে খাবার বিতরণ কার্যক্রম বিগত ৩ বছর ধরে চলমান আছে।

২৫০ শয্যা টিবি হাসপাতাল, শ্যামলী’তে খাবার বিতরণ কালীন “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” এর স্বেচ্ছাসেবী’রা ছাড়া ও হাসপাতাল এর সহকারী পরিচালক, ডাঃ আয়েশা আক্তার উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

“মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে” এই নীতিতে ফাউন্ডেশন এর কার্যক্রম চলমান আছে।

চলমান প্রোগ্রাম গুলো এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ ব্যাচের সদস্য বন্ধুসহ এর সাথে সংশ্লিষ্ট শুভানুধ্যায়ীদের আর্থিক অনুদানে পরিচালিত হয়ে আসছে।

আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন আগেও সামাজিক দায়বদ্ধতা দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল; তারমধ্যে অন্যতম হচ্ছে; বন্যায় ত্রান বিতরণ, কোভিড-১৯ কালীন বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, দেশ জুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা, প্রতিবন্ধী শিশুদের শিক্ষা বৃত্তি প্রদান ও পরিবহন সুবিধা নিশ্চিতকরণ, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।

এখানে উল্লেখ্য যে; “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ সালের প্রাক্তন ছাত্র ছাত্রীদের দ্বারা পরিচালিত একটি অলাভজনক প্রতিষ্ঠান, যা ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর যৌথ মূলধনী কোম্পানী ও ফার্মসমূহের পরিদপ্তর হতে নিবন্ধিত হয়। এছাড়া ফেসবুক ভিত্তিক গ্রুপ “এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ (আমরাই কিংবদন্তী)” ২০১৭ সালের ১৫ নভেম্বর থেকে যাত্রা শুরু করে, যার বর্তমানে সদস্য সংখ্যা প্রায় ৪৯০০০ হাজার।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM