শিল্পকলা একাডেমিতে নাটক চলাকালে ১৮ অভিনয় শিল্পী অসুস্থ

চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ‘ফলাফল নিম্নচাপ’ চলাকালে অসুস্থ হয়ে পড়েন ১৮ অভিনয় শিল্পী।

- Advertisement -

সোমবার (২৬ জুন) রাত সোয়া ৮টার দিকে নাটকের প্রায় শেষ পর্যায়ে এ ঘটনা ঘটে। পরে অসুস্থদের উদ্ধার করে চিকিৎসার জন্য জেলা হাসপাতালে ভর্তি করানো হয়।

- Advertisement -google news follower

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সল জানান, একাডেমিতে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক চলাকালে একে একে ১৮ অভিনয় শিল্পী অসুস্থ হয়ে পড়ে। শিল্পীরা জানান এ সময় তাদের সারা শরীর ভীষনভাবে চুলকাতে থাকে এবং তারা অসুস্থবোধ করতে শুরু করে। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

তবে কি কারণে এ ঘটনা ঘটেছে তা তদন্ত করা হবে। এই কর্মকর্তা আরও জানান প্রাথমিক চিকিৎসা শেষে বর্তমানে সবাই সুস্থ আছে।

- Advertisement -islamibank

এদিকে, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক মিম ইফতেখার জানান, অসুস্থ অভিনয় শিল্পীদের বক্তব্য অনুযায়ী প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কোন কেমিক্যালের অথবা বিষ জাতীয় কোন পাউডারের পার্শ্বপ্রতিক্রিয়া থেকে এমন ঘটতে পারে।

যা শিল্পীদের সারা শরীরে অ্যালার্জিক্যাল সমস্যা তৈরি করে এবং ভীষনভাবে চুলকাতে থাকে। পরে তাদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। তবে গুরুতর কিছু নয় বলেও জানান কতর্ব্যরত এই চিকিৎসক।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন জানান, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় হাসপাতালে ছুটে যান সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক একেএম গালিভ খান, পুলিশ সুপার আবদুর রকিবসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM