কেএনএফ সমস্যা সমাধানে ‘শান্তি প্রতিষ্ঠা কমিটি’

বান্দরবানে চলমান ‘কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট’ (কেএনএফ) সমস্যা সমাধানে ‘শান্তি প্রতিষ্ঠা কমিটি’ ঘোষণা করা হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২২ জুন) সকাল ১১টায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা করা হয়।

- Advertisement -google news follower

এসময় পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যা শৈ হ্লা, সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনু, বম সোশ্যাল কাউন্সিলের সভাপতি লালজার বম, সদস্য সিংইয়ং ম্রো, সদস্য লেলুং খুমী, সাংবাদিক বুদ্ধজ্যোতি চাকমাসহ জেলার বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

কমিটিতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা কে আহ্বায়ক, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যাকে মুখপাত্র ও সদস্য এবং লালজার বমকে সদস্য সচিব করে ১৮ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

- Advertisement -islamibank

এসময় ক্যশৈহ্লা বলেন বান্দরবানে কুকিচিন সমস্যা সমাধান কল্পে ১৮ সদস্য বিশিষ্ট শান্তি প্রতিষ্ঠা কমিটি করা হয়েছে। এ কমিটিতে বান্দরবানে বসবাসরত সকল সম্প্রদায়ের প্রতিনিধিকে সদস্য রাখা হয়েছে।

এ কমিটি কেএনএফ এবং সরকারের সঙ্গে সমন্বয় করে কখন কোথায় বৈঠক করা হবে তা ঠিক করবে। আলাপ আলোচনার অগ্রগতি সম্পর্কে এ কমিটির সদস্য ও মূখপাত্র কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা সাংবাদিকদের নিয়মিত কার্যক্রম সম্পর্কে ব্রিফ করবেন। বান্দরবান জেলার শান্তি সম্প্রীতি বজায় রাখার কল্পে সাংবাদিকসহ সকলের ইতিবাচক ভূমিকা রাখার আহবান জানান তিনি।

এছাড়াও কমিটিতে জেলায় শান্তি প্রতিষ্ঠার জন্য সেনাবাহিনী, জেলা প্রশাসন, পুলিশ ও কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএ) সদস্যদের সঙ্গে সমন্বয় করে কেএনএ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা, শান্তি প্রতিষ্ঠা, সংঘটিত ঘটনার প্রেক্ষিতে ক্ষয়ক্ষতির হিসাব তৈরি, ঘর ছাড়া জনগণের নিজ গৃহে ফিরে ক্ষেত খামারে কাজ করতে পারার অনুকূল পরিবেশ তৈরিতে উদ্যোগ গ্রহণ করাই এ কমিটির উদ্দেশ্য বলেও জানান তিনি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM