সেন্টমার্টিন দ্বীপ বিক্রি করে ক্ষমতায় থাকতে চাই না: প্রধানমন্ত্রী

সেন্টমার্টিন দ্বীপ কারও কাছে বিক্রি করে বা লিজ দিয়ে ক্ষমতায় থাকার ইচ্ছে নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

বুধবার (২১ জুন) দুপুরে গণভবনে কাতার ও সুইজারল্যান্ড সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মাটি ব্যবহার করে অন্য দেশকে কেউ আক্রমণ করবে, সেটি হতে দেব না আওয়ামী লীগ। দেশের স্বার্থ কোনোভাবেই ক্ষুন্ন হতে দেওয়া হবে না

শেখ হাসিনা বলেন, আমি এই দেশের ক্ষমতায় এসেছি চার চারবার এবং দেশের উন্নতিও করেছি।

- Advertisement -islamibank

এমন না যে ক্ষমতায় এসে শুধু ক্ষমতাকে ভোগ করেছি। আমি নিজে ভোগ করতে আসিনি, দেশের মানুষের সার্বিক অর্থনৈতিক অবস্থার উন্নতি করেছি।

সরকার প্রধান বলেন, যারা আমাদের স্বাধীনতা বিরোধী ছিল, যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের পুরস্কৃত করেছে, যারা এদেশের গণতন্ত্র হরণ করে গণতন্ত্রের প্রবক্তা সেজেছে, স্বাভাবিকভাবে তারা কখনও এদেশের কল্যাণ চাইবে না। তারা একটা ঘোলাটে পরিবেশ সৃষ্টি করতে চাইবে।

আমাদের দেশের যেসব সচেতন নাগরিক তারা এসবকে গুরুত্ব কেন দেবে। তারা তো বিচার করবে সাড়ে ১৪ বছর আগে বাংলাদেশ কোথায় ছিল আর এখন কোথায় এসে দাঁড়িয়েছে, আমাদের সার্বিক উন্নতি হয়েছে কী হয়নি, দেশের মানুষের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে কী পায়নি, দেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পর্যায়ে উন্নত হয়েছে কী হয়নি, মর্যাদা বৃদ্ধি পেয়েছে কী পায়নি। আপনাদের মতো সচেতন নাগরিকরা সেটাই আগে বিবেচনা করবেন।

তিনি বলেন, আমার আত্মবিশ্বাস আছে আমি মানুষের জন্য কাজ করছি। মানুষের যদি পছন্দ হয় আমাকে ভোট দেবে, না হয় না দেবে। ভোট না দিলে আমি থাকব না।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM