আগরতলা রেল স্টেশনে আটক ১০ বাংলাদেশি

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরা থেকে ১০ বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে নারীও রয়েছেন। সোমবার (১৯ জুন) রাজ্যটির রাজধানী আগরতলার রেলওয়ে স্টেশন থেকে তাদের আটক করা হয়।

- Advertisement -

আটককৃত সবাই হামসফর এক্সপ্রেস ট্রেনে ছিলেন। সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম নর্থইস্ট টুডে।

- Advertisement -google news follower

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ১৩৩তম ব্যাটালিয়নের সেনা সদস্য ও রেলওয়ে প্রোটেকশন ফোর্স (আরপিএফ) সদস্যরা সোমবার আগরতলা রেল স্টেশনের ১২৫০৩ নাম্বার হামসফর এক্সপ্রেস ট্রেনে থাকা ১০ জন বাংলাদেশি নাগরিককে আটক করেছে। আটককৃতদের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী।

সোমবার বিকেল পৌনে তিনটার দিকে বিএসএফ এবং আরপিএফ-এর যৌথ এই অভিযানটি চালানো হয়।

- Advertisement -islamibank

নর্থইস্ট টুডে বলছে, আগরতলা রেলওয়ে স্টেশনের প্রধান ফটকে নিরাপত্তা কর্মীরা রুটিন চেক করার সময় দশজন ব্যক্তিকে সন্দেহজনক আচরণ করতে দেখেন। পরে ‘যুক্তিসঙ্গত সন্দেহের’ ভিত্তিতে কর্মীরা আরও তদন্তের জন্য তাদের আটক করে।

আটককৃতরা হচ্ছেন- বাগেরহাট জেলার মংলার দক্ষিণ সিল্লার বাসিন্দা মো. জিয়া ভূইয়া (৩৯), বাগেরহাট জেলার মো. সেলিম (৫০), মোংলা থানার শায়লা বুনিয়ার বাসিন্দা মো. রাসেল (১৮), রাজশাহী জেলার মো. সুরমান আলী (১৭), চাঁপাইনবাবগঞ্জ জেলার নাজির আলী (২৫), চাঁপাইনবাবগঞ্জ জেলার মোশাররফ (২০), রাজশাহী জেলার মো. মারুফ হোসেন (২০), খুলনা জেলার ফুলতলার পান্না বেগম (২৫), ফুলতলা থানার সোফিয়া বেগম (২৬) এবং যশোরের অভয়নগর থানার ফাতেমা খাতুন (২১)।

আটকের পর সকলকে আগরতলার আরপিএফ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রয়োজনীয় আইনি আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার পর পরবর্তী আইনি পদক্ষেপের জন্য তাদের এজিটিএল’র জিআরপি-এর কাছে হস্তান্তর করা হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যম নর্থইস্ট টুডে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM