কলম্বিয়ায় বিমান দুর্ঘটনার ৪০ দিন পর জীবিত ৪ শিশু উদ্ধার

কলম্বিয়ার আমাজন রেইনফরেস্টে ছোট্ট একটি বিমান বিধ্বস্ত হয় এক মাসেরও বেশি সময় আগে। এত দিন পর সেই জঙ্গল থেকে ক্ষুদ্র জাতিসত্তার চার শিশুকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে এক বছর বয়সী একটি শিশুও রয়েছে।

- Advertisement -

কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো শুক্রবার এ খবর জানিয়ে একে ‘পুরো দেশের জন্য আনন্দজনক’ বলে উল্লেখ করেন।

- Advertisement -google news follower

চার শিশুকে জীবিত উদ্ধারের ঘটনায় টুইট করেছেন গুস্তাভো পেত্রো। তিনি লিখেছেন, ‘আমাদের পুরো দেশের জন্য আনন্দজনক খবর রয়েছে। আমাজন জঙ্গল থেকে চার শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। ৪০ দিন আগে উড়োজাহাজ দুর্ঘটনার পর থেকে ক্ষুদ্র জাতিসত্তার এই চার শিশু নিখোঁজ ছিল।’

টুইটে গুস্তাভো পেত্রো উদ্ধার কার্যক্রমের ছবি পোস্ট করেছেন। এ ছবিতে কলম্বিয়ার সেনাবাহিনী ও স্থানীয় ক্ষুদ্র জাতিসত্তার লোকজনকে উদ্ধারকাজে অংশ নিতে দেখা গেছে।

- Advertisement -islamibank

উদ্ধার হওয়া চার শিশুর মধ্যে একজনের বয়স মাত্র এক বছর। অন্য তিনজনের বয়স ৯ বছর, ৪ বছর ও ১৩ বছর। এরা মূলত ইউতুতু ক্ষুদ্র জাতিগোষ্ঠীর।

উল্লেখ্য, গত ১ মে ছোট আকারের বিমান সেসনা ২০৬ আমাজন জঙ্গলে বিধ্বস্ত হয়। এতে পাইলটসহ প্রাপ্তবয়স্ক তিন ব্যক্তি নিহত হয়। নিহতদের মধ্যে শিশুদের মা, একজন আত্মীয় ও পাইলট ছিলেন। বিমানে থাকা শিশুদের খোঁজ মিলছিল না। পরে ঘটনাস্থলে তল্লাশি চালাতে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরসহ ১শ’ সেনা মোতায়েন করা হয়েছিল।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM