প্রধানমন্ত্রীকে কোরবানির পশু উপহার কৃষক দম্পতির

আসন্ন ঈদুল আজহায় কোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে একটি গরু লালন-পালন করেছেন কিশোরগঞ্জের এক দম্পতি। কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান জেলার পাকুন্দিয়া উপজেলার চরকাওনা গ্রামে বসবাস করছেন। তাদের এই ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের এই গরু গ্রহণে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী।

- Advertisement -

শুক্রবার (৯ জুন) সন্ধ্যায় গণভবনে বুলবুল আহমেদ দম্পতির উপহারের এই বিষয়টি প্রধানমন্ত্রীকে আবহিত করেন তার বিশেষ সহকারি কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন। প্রধানমন্ত্রী তাদের ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে এই গরুটিকে উপহার হিসেবে গ্রহণ করতে সম্মত হয়েছেন।

- Advertisement -google news follower

পরে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী খুশি হয়েছেন এবং এই বিরল ভালোবাসার জন্য বুলবুল আহমেদ ও তার স্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।’

হাসান জাহিদ তুষার জানান, প্রধানমন্ত্রীর ইচ্ছা এই গরু বুলবুল আহমেদের নিজ বাড়িতেই থাকবে এবং সেখানেই কোরবানি হবে। প্রধানমন্ত্রী কোরবানির গরুর মাংস স্থানীয় দরিদ্র-অসহায় জনগণের মধ্যে বিলিয়ে দেয়ার অনুরোধ জানিয়েছেন।

- Advertisement -islamibank

বুলবুল আহমেদের গরুটি ক্রস ব্রাহমা প্রজাতির। আনুমানিক ৮০০ কেজি মাংস হতে পারে বলে জানিয়েছেন তিনি।

বুলবুল কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক। তার স্ত্রী ইসরাত জাহান পল্লী সঞ্চয় ব্যাংকে মাঠকর্মী হিসেবে কর্মরত। বুলবুল জানান, ২০২০ সালে নেত্রকোনা থেকে আড়াই লাখ টাকায় প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার উদ্দেশ্যে এই গরু কেনেন তিনি। আর এটি কেনা হয় আওয়ামী লীগ সরকারের একটি বাড়ি, একটি খামার প্রকল্প থেকে ক্ষুদ্র ঋণ নিয়ে ও নিজেদের জমানো টাকা দিয়ে।

গরুটি যেন সুস্থ থাকে, সেজন্য কিশোরগঞ্জ জেলার বিখ্যাত পাগলা মসজিদে পাঁচ হাজার টাকা মানতও করছিলেন তিনি।

বুলবুল বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আবেগ ও ভালবাসা থেকে তারা এই গরু লালন পালন করেন। গরুটি তারা পরিচর্যা করছেন গত তিন বছর ধরে।

উপহার হিসেবে তার গরু গ্রহণ করার সম্মতি জানানোয় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন বুলবুল আহমেদ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM