ইয়াবা পাচারের মামলায় রোহিঙ্গা যুবকের যাবজ্জীবন

চট্টগ্রামে ১৯ হাজার ইয়াবা পাচারের এক মামলায় এক রোহিঙ্গা যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

- Advertisement -

দণ্ডিত মো. জহির (৩২) কক্সবাজারের উখিয়া থানার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-ডি এর মানু মাঝি এলাকার মো. ইউসুফের ছেলে।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁ এ মামলার রায় ঘোষণা করেন বলে জানান আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

তিনি বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) এর ১০ (গ) ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি জহিরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। জামিন নিয়ে পালিয়ে যাওয়ায় তার অনুপস্থিতিতেই রায় ঘোষণা করেন আদালত।

- Advertisement -islamibank

এর আগে ২০২০ সালের ২৯ অক্টোবর কর্ণফুলী থানার শিকলবাহা ক্রসিং এলাকা থেকে জহিরকে গ্রেপ্তার করে র‌্যাব। তার হাতে থাকা প্লাস্টিকের ব্যাগ থেকে ১৯,৭০০ ইয়াবা উদ্ধার করা হয়। ওই ঘটনায় র‌্যাব-৭ এর সে সময়ের ডিএডি মো. আব্দুল্লাহ আল মামুদ বাদী হয়ে কর্ণফুলী থানায় একটি মামলা করেন।

২০২০ সালের ২৫ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা। ২০২২ সালের ৩০ নভেম্বর অভিযোগ গঠন করে জহিরের বিচার ‍শুরু হয়। সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন আদালত।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM