হাটহাজারী মাদ্রাসার নতুন মহাপরিচালক মুফতি খলিল আহমদ

দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মনোনীত করা হয়েছে আল্লামা মুফতি খলিল আহমদ কাসেমীকে। তিনি মাদ্রাসার প্রতিষ্ঠাতা মহাপরিচালক আল্লামা হাবিবুল্লাহ কুরাইশি রহ. এর নাতি। শনিবার (৩ জুন) বিকেলে শুরা বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -

একই সঙ্গে মুফতি জসিম উদ্দীনকে মাদ্রাসার সহযোগী পরিচালক এবং মাওলানা শোয়াইব জমিরিকে সহকারী পরিচালক নিযুক্ত করা হয়।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করেছেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস। তিনি বলেন, শুরা বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হলেও মাদ্রাসার প্রয়াত মহাপরিচালক মাওলানা ইয়াহইয়ার জানাজায় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। হেফাজতের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর নাম মহাপরিচালক হিসেবে প্রস্তাব করা হয়েছিল। তবে তিনি দায়িত্ব নিতে রাজি হননি।

গতকাল শুক্রবার (২ জুন) দিবাগত রাত ১টা ৩০ মিনিটের দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইয়াহইয়া ইন্তেকাল করেন। শনিবার মাগরিবের পর জানাজা শেষে তাকে প্রয়াত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর পাশেই সমাহিত করার কথা রয়েছে।

- Advertisement -islamibank

জানা গেছে, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর মাদ্রাসাটির প্রয়াত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু হয়। পরদিন ১৯ সেপ্টেম্বর তার দাফন শেষে মাদ্রাসা পরিচালনার জন্য তিন শিক্ষকের একটি প্যানেল নির্বাচিত করা হয়। তারা ছিলেন, মুফতী আবদুস সালাম চাটগামী, আল্লামা শেখ আহমদ, মাওলানা ইয়াহইয়া। ওই তিন শিক্ষকের নেতৃত্বে এক বছর ধরে মাদ্রাসাটি পরিচালিত হয়।

ওই সময়ে মাদ্রাসাটি অনেকটা হেফাজতের প্রয়াত আমির জুনায়েদ বাবুনগরীর তত্ত্বাবধানে পরিচালিত হওয়ায় শফীর শূন্যতা তেমন অনুভব করা যায়নি। তবে ২০২১ সালের ১৯ আগস্ট বাবুনগরী মারা যাওয়ার পর মাদ্রাসা পরিচালনায় আবার নতুন করে সংকট দেখা দেয়। এর মাত্র ২০ দিনের মাথায় ৮ সেপ্টেম্বর শুরা বৈঠক মুহতামিম পদে মুফতি ইয়াহইয়াকে ভারপ্রাপ্ত মুহতামিম করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM