ভারতে ট্রেন দুর্ঘটনা: বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

ভারতের উড়িষ্যায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় হতাহতের সংখ্যা বেড়েই চলেছে। এই হতাহত যাত্রীদের মধ্যে বাংলাদেশি যাত্রী থাকার শঙ্কায় হটলাইন চালু করেছে কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশন।

- Advertisement -

কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশন এক বার্তায় জানিয়েছে, সাধারণত বাংলাদেশিরা চিকিৎসার জন্য ওই ট্রেনে যাতায়াত করেন। এই বিবেচনায় দুর্ঘটনার পর রেল কর্তৃপক্ষ এবং ওড়িশার রাজ্য সরকারের সঙ্গে বাংলাদেশ উপ-হাইকমিশন, কলকাতা যোগাযোগ রাখছে।

- Advertisement -google news follower

এ সংক্রান্ত তথ্যের জন্য উপ-হাইকমিশনের হটলাইন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো- + ৯১ ৯০ ৩৮৩৫ ৩৫ ৩৩ (হোয়াটস অ্যাপ)।

ভারতের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, শুক্রবার (২ জুন) সন্ধ্যায় উড়িষ্যার বালেশ্বরের বাহানাগা বাজার স্টেশনের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। পশ্চিমবঙ্গের শালিমার থেকে চেন্নাই যাচ্ছিল করমণ্ডল এক্সপ্রেস।

- Advertisement -islamibank

পথে বাহানাগা বাজার এলাকা অতিক্রম করার সময় একটি মালবাহী ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয় যাত্রীবাহী ট্রেনটি। এতে ৩টি বগি বাদে করমণ্ডল এক্সপ্রেসের সব বগি লাইনচ্যুত হয়।

এই দুর্ঘটনায় শনিবার (৩ জুন) সকাল পর্যন্ত ২৩৩ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ৯০০ জনের বেশি। এখনও অনেকে ট্রেনের ভেতরে আটকা পড়ে আছেন। তাদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভারতের জরুরি সেবাকর্মীরা। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM