সন্দ্বীপে উপ নির্বাচন: আওয়ামী লীগ প্রার্থীর বিজয়

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন প্রার্থী ও ভোটাররা।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৫৭২টি বুথে স্বতঃস্ফূর্তভাবে ভোটাররা ভোট প্রদান করেন।

- Advertisement -google news follower

উপজেলার মোট ভোটারের মধ্যে ১৯ শতাংশ ভোট প্রয়োগ করা হয়েছে। এতে নৌকা প্রতীকে মিশন পেয়েছেন ২৮ হাজার ২৪২ ভোট, অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম আনারস প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৩৭৩ ভোট।

এগার হাজার ৮৬৯ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ঘোষিত ফলে জয়ী হয়েছেন নৌকার প্রার্থী মাঈন উদ্দিন মিশন।

- Advertisement -islamibank

বিকেলে সোয়া চারটার দিকে নির্বাচনের রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, শান্তিপূর্ণভাবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সন্দ্বীপ উপজেলায় পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আমাদের ৮৬টি কেন্দ্রতে এক মুহূর্তের জন্য ভোট বন্ধ করতে হয়নি।

এই উপজেলায় ১৫টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা মধ্যে মোট ভোটার হলো মোট ২ লাখ ৩৯ হাজার ৬১০ জন ভোটার। এর মধ্যে ১ লাখ ২১ হাজার ৭৩৫ জন পুরুষ এবং ১ লাখ ১৭ হাজার ৮৭৫ জন মহিলা।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার শাহজাহান বি.এ এর মৃত্যুতে পদটি শূন্য হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM