নকল স্বর্ণের মোহে ফেলে নিরীহ নারীদের সর্বস্ব লুটে নিত এরা

নিরীহ নারীদের সিএনজি অটোরিকশায় তুলে নকল স্বর্ণের মোহে ফেলে সর্বস্ব লুটে নেয়া প্রতারক চক্রের এক নারীসহ চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

- Advertisement -

রবিবার (২১ মে) চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মুজাফরাবাদ কলেজের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

- Advertisement -google news follower

এসময় তাদের কাছ থেকে দুটি পিতলের তৈরী নকল স্বর্ণের বার, একটি অনটেস্ট সিএনজি গাড়ি এবং আত্মসাৎকৃত এক জোড়া চেইনযুক্ত কানের স্বর্ণের দুল জব্দ করা হয়।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এস.এম শফিউল্লাহ ও অতিরিক্ত পুলিশ সুপার পটিয়া সার্কেল ড. আশিক মাহমুদের নির্দেশনায় এ অভিযানের নেতৃত্ব দেন পটিয়া থানার ওসি প্রিটন সরকার।

- Advertisement -islamibank

গ্রেফতারকৃতরা হলো উপজেলার হাসিমপুর ইউনিয়নের মৃত আব্দুল শুক্কুরের ছেলে নুরুল আমিন প্রকাশ সরোয়ার (৩৭), পূর্ব ছৈয়দাবাদ (পদ্মা ডেবা), ২নং ওয়ার্ডের বাসিন্দা মৃত আব্দুর রশিদের ছেলে মো. শহীদ (৩০), সাহারবিল ইউনিয়নের মৃত আবুল শামারের ছেলে শমসুল আলম (৪২) এবং চোঁয়ারফাড়ী (দক্ষিণ নয়াপাড়া) সাহারবিল ইউনিয়নের শামসুল আলমের স্ত্রী জনুয়ারা বেগম (২৫)।

পটিয়া থানার ওসি প্রিটন সরকার জানান, চট্টগ্রাম মহাসড়কের পটিয়া থেকে চন্দনাইশ-দোহাজারী পর্যন্ত বিচরণ করে প্রতারক চক্রটি। এসব এলাকার নিরীহ নারীদের সিএনজি অটোরিকশায় তুলে নকল স্বর্ণের মোহে ফেলে আসল স্বর্ণসহ তাদের সর্বস্ব লুটে নিয়ে, অজ্ঞান করে কৌশলে সেখান থেকে সটকে পড়েন।

সর্বশেষ পটিয়া থানা এলাকায় এক মহিলাকে পিতলের তৈরী নকল স্বর্ণের বার দেখিয়ে তার কাছ থেকে এক জোড়া চেইন যুক্ত কানের স্বর্ণের দুল আত্মসাৎ করেছে।

ভিকটিমের অভিযোগের সূত্র ধরে তদন্ত শুরু করা হয়। রবিবার চক্রটির অবস্তান নিশ্চিত করে মুজাফরাবাদ কলেজের সামনে অভিযান চালানো হয়। অভিযানে প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় টিম পটিয়া।

গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা সংঘবদ্ধভাবে দীর্ঘদিন ধরে পটিয়া ও আশপাশ থানা এলাকায় পিতলের তৈরী নকল স্বর্ণের বার দেখিয়ে নিরীহ জনগনকে প্রতারনার ফাঁদে ফেলে নগদ টাকা ও প্রকৃত স্বর্ণালংকার আত্মসাৎ করে আসার কথা স্বীকার করে।

থানার এসআই মো. মামুন ভুইয়া বাদী হয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পটিয়া থানায় মামলা দায়ের করেন। আজ সোমবার দুপুরে প্রতারক চক্রটিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে জানালেন ওসি।

জেএন/সঞ্জয়/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM