ঢাকা-চট্টগ্রামে অভিযান: পর্নগ্রাফি চক্রের ৯ সদস্য গ্রেফতার

পর্নগ্রাফি চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। চট্টগ্রাম ও রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

- Advertisement -

গ্রেফতাররা হলেন, হোতা মার্ক-সাকারবার্গ ওরফে আবু সায়েম, শাহরিয়ার আফসান অভ্র, বোগদাদী শাকিল, ডিটিআর শুভ ওরফে মশিউর রহমান, মো. জসীম, ক্যাকটাস ওরফে কেতন চাকমা, এল ডোরাডো ওরফে শাহেদ, তুর্য ওরফে মারুফ ও মিঞা ভাই ওরফে নাজমুল সম্রাট।

- Advertisement -google news follower

সোমবার (২২ মে) দুপুরে সিআইডি সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংস্থাটির প্রধান মোহাম্মদ আলী মিয়া।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম আইডি হ্যাক কিংবা নারীদের সাথে সক্ষতা বৃদ্ধি করে তাদের অশালীন ভিডিও ধারণ করতো মার্ক সকর্বাগ ওরফে আবু সায়েম।

- Advertisement -islamibank

তিনি জানান, পরে সেসব নারীদের ব্ল্যাকমেইল করে টাকা বা আপত্তিকর ভিডিও পাঠানোর প্রস্তাব দিতে তারা। যাতে রাজি না হলে টেলিগ্রামের ৪ লাখের বেশি সদস্য সংবলিত একটি গ্রুপে প্রথমে ট্রেইলার পরে সেসব ভিডিও ২ থেকে ৩ হাজার টাকায় বিশ্বের বিভিন্ন মানুষের কাছে বিক্রি করতো চক্রটি।

সিআইডি প্রধান বলেন, এদের একটি একাউন্টে কোটি টাকার বেশি লেনদেনের সন্ধান পেয়েছেন তারা। এখানে, মানি লন্ডারিংয়ের ঘটনা আছে কিনা সেটিও খতিয়ে দেখছে সংস্থাটি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM