মুড়ির মোয়ায় ইয়াবা পাচারের চেষ্টা: ধরল র‍্যাব

মুড়ির মোয়ার মধ্যে অভিনব কায়দায় ইয়াবার চালান নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে কতিপয় মাদক কারবারি। গোপনে এমন খবর পেয়ে অভিযানে নামে র‍্যাব-৭।

- Advertisement -

রবিবার (২১ মে) বিকেল ৫টার সময় কর্ণফুলী থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি বিশেষ চেক পোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করে টিম।

- Advertisement -google news follower

এসময় শপিং ব্যাগ হাতে নিয়ে এক যাত্রী ক্যেশেলে গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‍্যাব সদস্যরা তাকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে তার ব্যাগ থেকে মুড়ির মোয়ার ভেতরে বিশেষ কৌশলে রক্ষিত ১২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটক আসামীর নাম প্রীয়তোষ মজুমদার (৫০)। তিনি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার মধ্যম বারখাইন গ্রামের মানিক মজুমদারের ছেলে।

- Advertisement -islamibank

সোমবার (২২ মে) এসব তথ্য নিশ্চিত করে গণমাধ্যমে প্রেরিত র‍্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রীয়তোষ দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলা হতে স্বল্পমূল্যে মাদকদ্রব্য ক্রয় করে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে পাইকারি ও খুচরা বিক্রি করে আসছে। সে বিভিন্ন সময় বিভিন্ন পদ্ধতি অনুসরণ করে ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য পাচার করত।

তার ব্যাগে রাখা ১টি মোয়া ভেঙে দেখা যায় তার ভেতরে পলিথিন ও স্কচটেপ দ্বারা বিশেষ পদ্ধতিতে ইয়াবা সংরক্ষণ করে রাখা আছে। তার কাছে রক্ষিত ৩টি মুড়ির মোয়ার প্যাকেটে মোট ২৭টি মোয়ার ভিতরে সর্বমোট ১২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৬ লক্ষ টাকা।

আটক আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণে থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM