এমবাপ্পের জোড়া গোলে পিএসজির শিরোপা নিশ্চিত

কিলিয়ান এমবাপ্পের জোড়াগোলে অসের বিপক্ষে ২-১ গোলে জয় পায় পিএসজি। এই জয়ে শিরোপা এক প্রাকার নিশ্চিত হয়ে গেল প্যারিসের ক্লাবটির।

- Advertisement -

রবিবার (২১ মে) রাতে লিগ ওয়ানের ম্যাচের প্রথমার্ধে মেসি-এমবাপ্পেরা ২-০ গোলে এগিয়ে যায় পিএসজি। ম্যাচের ষষ্ঠ থেকে অষ্টম মিনিট, ১ মিনিটের ব্যবধানে দুইটি গোল করেন এমবাপ্পে।

- Advertisement -google news follower

ষষ্ঠ মিনিটে করা গোলটিতে অ্যাসিস্ট করেন ফ্যাবিয়ান আর অষ্টম মিনিটে করা গোলটিতে অ্যাসিস্ট করেন লিওনেল মেসি। দুই বলই দুর্দান্ত ফিনিশিং দেন এমবাপ্পে।

ম্যাচের দ্বিতীয়াদের শুরুতে ল্যাসাইন সিনায়োকোর গোলে ব্যবধান কমায় অসের। এরপর আর কোনো গোল না হলে পিএসজি ম্যাচ জিতে ২-১ ব্যবধানে।

- Advertisement -islamibank

পিএসজি এখন পর্যন্ত ৩৬ ম্যাচ খেলে ৮৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। সমান সংখ্যাক ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লাঁস। দুই দলেরই দুইটি করে ম্যাচ বাকি।

পিএসজি যদি নিজেদের শেষ দুই ম্যাচে হারে আর লাঁস যদি দুটাই জিতে যায় তাতে দুই দলের পয়েন্ট হবে সমান সমান। সে ক্ষেত্রে লিগ ওয়ানের নিয়মানুযায়ী শিরোপার লড়াইয়ে পয়েন্ট সমান হলে সবার আগে দেখা হয় গোল ব্যবধান।

পিএসজির এখন পর্যন্ত গোল সংখ্যা ৫০, বিপরিতে লাঁসের ৩৪টি। দুই ম্যাচে ১৬ গোল দিয়ে পিএসজিকে টপকে পাওয়া লাঁসের জন্য প্রায় অসম্ভবই বলা যায়।

তাই কাগজে কলমে এখনো চ্যাম্পিয়ন না হলেও এই ম্যাচের পর মেসি-এমবাপ্পেরা এখন নিজেদের চ্যাম্পিয়ন ভাবতেই পারেন। পিএসজির জন্য এটা অবশ্য নতুন কোনো অভিজ্ঞতা নয়, সর্বশেষ ১০ মৌসুমে ৮ বারই ফরাসি লিগের চ্যাম্পিয়ন তারা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM